বাংলাদেশের খবর

আপডেট : ৩০ মে ২০২১

ডিএমডি পদে পদোন্নতিতে নুরুদ্দিন এম ছাদেক কে ব্যাংকার্স সোসাইটি’র অভিনন্দন


বরাবরের মতো আবারও ব্যাংকিং সেক্টওে শীর্ষ পদে পদোন্নতি পেয়েছেন চৌদ্দগ্রাম ব্যংকার্স সোসাইটির সহ-সভাপতি নুরুদ্দিন এম ছাদেক হোসাইন।

এ উপলক্ষে সংগঠনের সাধারণ সম্পাদক ও ডাচ বাংলা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শহিদ উল্লাহ এফসিএ’র এর নেতৃতে রোববার পদোন্নতিপ্রাপ্ত উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) নুরুদ্দিন এম ছাদেক হোসাইনের কার্যালয়ে সংগঠনের কার্যকরি কমিটির সদস্যবৃন্দ ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এ সময় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সমাজ কল্যান সম্পাদক ও ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এ কে এম শহিদুল হক খন্দকার, সাংগঠনিক সম্পাদক ও পূবালী ব্যাংকের কর্মকর্তা এস. এম. হাবিব মহসিন সুধন, আর্ন্তজাতিক সম্পাদক ও বাংলাদেশ ব্যাংকের যুগ্ন পরিচালক মোঃ জয়নাল আবেদিন, সহ-সাংগঠনিক সম্পাদক ও পূবালী ব্যাংকের কর্মকর্তা কামরুজ্জামান সোহেল ও বাহাউদ্দিন নোমান, দপ্তর সম্পাদক ও ইসলামী ব্যাংকের কর্মকর্তা মোস্তাক আহমেদ, কর্মসংস্থান ব্যাংকের কর্মকর্তা আবুল বাশার আলাল, প্রাইম ব্যাংকের কর্মকর্তা মোঃ এমরান হোসেন, অগ্রণী ব্যাংকের কর্মকর্তা আগা আজিজুল ইসলাম চৌধুরী, পূবালী ব্যাংকের কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন ও ইসলামী ব্যাংকের কর্মকর্তা আহসান উল্যাহ প্রমুখ।

উল্লেখ্য, নুরুদ্দিন এম ছাদেক হোসাইন চৌদ্দগ্রাম উপজেলার কনকাপৈত ইউনিয়নের জঙ্গলপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদ হতে লোক প্রশাসনে (অনার্স) সহ মাষ্টার্স করা এম ছাদেক একই বিশ্ববিদ্যালয়ের অধিনে এমবিএ ডিগ্রী অর্জন করেন। তিনি দি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ (আইবিবি) এর ‘ডিএআইবিবি’ ডিপ্লোমাধারী। গত ২৭ মে তাকে উপ-ব্যবস্থাপনাপরিচালক (ডিএমডি) পদে পদোন্নতি দেয়া হয়। তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এ প্রবেশনারী অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। ২০০৩ সালে সাউথইস্ট ব্যাংকে এসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগদানের পূর্বে তিনি প্রাইম ব্যাংক লিমিটেড এ কর্মরত ছিলেন। চাকুরি জীবনে তিনি ব্যাংকের শাখা ব্যবস্থাপক ও প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। পেশাগত কাজের অংশ হিসেবে তিনি সুইজারল্যান্ড, তুরস্ক, মালয়েশিয়া এবং মধ্যপ্রাচ্যেও বিভিন্ন দেশ সমুহ ভ্রমণ করেন। তিনি চৌদ্দগ্রাম ব্যংকার্স সোসাইটির প্রতিষ্ঠাতাসহ-সভাপতিসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের সাথে জড়িত রয়েছে এবং সমাজসেবামুলক কাজে নিয়মিত অংশগ্রহণ করেন।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১