বাংলাদেশের খবর

আপডেট : ০৮ জুলাই ২০২১

হাইতির প্রেসিডেন্ট খুনের ঘটনায় পুলিশি অভিযান : নিহত ৪


ক্যারিবীয় দ্বীপরাষ্ট্র হাইতির প্রেসিডেন্ট জোভেনেল মইসি খুন হওয়ার ঘটনায় অভিযান চালিয়ে সন্দেহভাজন চারজনকে হত্যা করেছে দেশটির পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে আরও দু’জনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার বিবিসি এ খবর জানায়।

খবরে বলা হয়, হাইতির রাজধানী পোর্ট অব প্রিন্সে এখনও অভিযান চালিয়ে যাচ্ছে পুলিশ। কোথাও কোথাও অস্ত্রধারীদের সঙ্গে সংঘর্ষের ঘটনাও ঘটছে। হাইতির পুলিশ প্রধান লিওন চার্লিজ বলেন, ‘তাদেরকে ঘিরে ফেলে হত্যা করা হবে।’

স্থানীয় সময় বুধবার ভোরের দিকে নিজ বাসভবনেই খুন হন হাইতির প্রেসিডেন্ট জোভেনেল মইসি। গুরুতর আহত অবস্থায় তার স্ত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধিন।

ঘটনার পর হামলাকারীদের বিরুদ্ধে কঠোর হওয়ার বার্তা দেন হাইতির প্রধানমন্ত্রী ক্লাউড জোসেফ। তিনি জানান, হাইতির পুলিশ ও স্বশস্ত্র বাহিনী দেশের নিরাপত্তা পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখেছে। জোসেফ বলেন, ‘রাষ্ট্রের কার্যক্রম অব্যহত রাখা ও জাতিকে রক্ষা করতে সব ধরণের পদক্ষেপ নেওয়া হয়েছে।’

২০১৮ সালের পর থেকে ডিক্রি জারি করে হাইতির শাসন চালিয়ে যাচ্ছিলেন জোভেনেল মইসি। তার পদত্যাগ চেয়ে হাইতিতে একাধিকবার বিক্ষোভ হয়েছে।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১