বাংলাদেশের খবর

আপডেট : ২৯ জুলাই ২০২১

সিরাজগঞ্জের হাসপাতালে বিএনপির অক্সিজেন কন্সেন্ট্রেটর প্রদান


সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চারটি অক্সিজেন কন্সেন্ট্রেটর মেশন প্রদান করেছে সিরাজগঞ্জ জেলা বিএনপি।

আজ বৃহস্পতিবার বিকেলে জেলা বিএনপির সাধারন সম্পাদক সাইদুর রহমান বাচ্চু হাসপতালের তত্ত্বাবধায়ক ডা. সাইফুল ইসলামের কাছে চারটি কন্সেন্ট্রেটর মেশিন প্রদান করেন।

এসময় হাসপাতালের আরএমও ডা. ফরিদুল ইসলাম, ডা. এরফান আহমেদ সোহেল, জেলা বিএনপির সহ-সভাপতি ও ড্যাবের সভাপতি ডা. আব্দুল লতিফ, জেলা বিএনপির সাংগঠন সম্পাদক মির্জা মোস্তফাজামান, দপ্তর সম্পাদক তানভীর মাহমুদ পলাম, স্বেচ্ছাসেবক দলের সহ-সাধারন সম্পাদক আকাশ খন্দকার ও স্বেচ্ছাসেবকদলের নেতা আহসান হাবীব উজ্জল উপস্থিত ছিলেন। 

বিএনপির সাধারন সম্পাদক সাইদুর রহমান বাচ্চু জানান, করোনা প্রতিরোধ এবং করোনা রোগীদের সহায়তার জন্য বিএনপি জাতীয় করোনা পর্যবেক্ষন সেল গঠন করেছে। করোনা সেলের আহবায়ক জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর নির্দেশে জেলা বিএনপি কার্যালয়কে করোনা চিকিৎসা হেল্প সেন্টার হিসেবে গড়ে তোলা হয়েছে। প্রতিদিন করোনা উপসর্গের রোগীদের বিনামুল্যে ওষুধ প্রদান করা হচ্ছে।

তিনি আরো জানান, জেলা প্রতিদিন করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পেলেও জেনারেল হাসপাতালে আইসিইউ সংকট রয়েছে। আইসিইউ ও ভেন্টিলেটর ব্যবস্থা থাকলেও সেন্ট্রাল অক্সিজেনের অভাবে করোনা সংকটের ১৬ মাসেও তা চালু করা হয়নি। এতে করোনা রোগীরা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। তারপরেও চিকিৎসাসেবা পেতে প্রতিদিন হাসপাতালে করোনা রোগী ভর্তি হচ্ছে। এসকল রোগীদের অক্সিজেন সেবার জন্য জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদ ও পৌরসভার সাবেক চেয়ারম্যান মঞ্জুর হাসান মাহমুদ খুশীর অর্থায়নে চারটি অক্সিজেন ইন্সেট্রটর প্রদান করা হয়েছে। স্বল্প হলেও রোগীদের সেবা কাজ লাগবে। 


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১