বাংলাদেশের খবর

আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২১

পদ্মায় জেলের জালে ১১ কেজির ঢাই মাছ, বিক্রি ৩৫ হাজার টাকায়


রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে জেলের জালে ১১ কেজি ওজনের বিশাল একটি ঢাই মাছ ধরা পড়েছে। শনিবার জেলে রামকৃষ্ণ হালদার ভোর ৬টার দিকে নদীতে জাল ফেললে মাছটি ধরা পড়ে।

পরে মাছটি উন্মুক্ত নিলামে বিক্রির উদ্দেশ্যে দৌলতদিয়া মহন মন্ডলের মৎস্য আড়তে আনা হয়। সেখানে  সর্বোচ্চ দরদাতা হিসাবে মৎস্য ব্যবসায়ী শাহজাহান শেখ  ৩ হাজার ১০০ টাকা কেজি দরে মোট ৩৪ হাজার ১০০ টাকায় মাছটি কিনে নেন। পরবর্তীতে মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করে ঢাকায় এক ব্যাক্তির কাছে মাছটি ৩ হাজার ২০০ টাকা কেজি দরে মোট ৩৫ হাজার ২০০ টাকায় বিক্রি করেন।

দৌলতদিয়া ফেরিঘাটের মৎস্য ব্যবসায়ী শাহজাহান শেখ বলেন, এখন মাঝে মধ্যেই পদ্মায় বড় মাছ পাওয়া যায়। কিন্তু ঢাই মাছের খুব একটা দেখা মেলে না। এই মাছ অনেক সুস্বাদু হওয়ায় অনেক চাহিদা এবং এই মাছের দামও অনেক বেশি। মাছটি কিনে সামান্য লাভে বিক্রি করে দিয়েছি।

এ প্রসঙ্গে গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ জানান, এখন পদ্মা নদীতে ইলিশ মাছের আকাল থাকলেও বড় বড় বাগাইড়, চিতল, বোয়াল, কাতল, রুই, পাঙ্গাস সহ নানান মাছ পাওয়া যাবে। তবে মিঠা পানির এই সুস্বাদু মাছ নদীতে খুব কম দেখা যায়। এ ধরনের মাছ সাধারণত ফ্যাসন, দশন, কৌনা, কচাল ও চাকা ওয়ালা ঘাইলা ব্যার জালে ধরা পড়ে।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১