বাংলাদেশের খবর

আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২১

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বোরহান বিশ্বাসের গান


প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে সম্প্রতি ‘শুভেচ্ছা তোমায়’ শিরোনামের একটি মিউজিক ভিডিও নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ করেছেন সাংবাদিক বোরহান বিশ্বাস। গানের কথা ও সুর করেছেন তিনি নিজেই। তার সঙ্গে গানটিতে কণ্ঠ দিয়েছেন আফরোজা সুলতানা রুবি। ওয়াহেদ শাহীনের সংগীতায়োজনে গানটির ভিডিও সম্পাদনার কাজ করেছেন শিমুল খান জয়।

বোরহান বিশ্বাস বলেন, “বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০১৯ সালে একটি গান করেছি। আমরা যারা বঙ্গবন্ধুকে দেখিনি, তার কথা শুনে বড় হয়েছি সেই আকুতি থেকেই মূলত গানটি করা। এবার তারই কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গান করলাম। গত বছর অর্থাৎ, ২০২০ সালে আমরা প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন পালন করেছি। সেই হিসেবে ২০২১ সালে তিনি ৭৫ বছরে পা রাখছেন। এটি আবার স্বাধীনতা ও বিজয়েরও সুবর্ণজয়ন্তী বছর। সব মিলিয়ে চমৎকার একটি বিষয় এমন ভাবনা থেকেই গানের কথা লেখা শুরু। কাজটি সম্পূর্ণ করতে ৬ মাসের মতো সময় লেগেছে। ভিডিওতে প্রধানমন্ত্রীর শৈশব থেকে বর্তমান সময় পর্যন্ত তাঁর বর্ণাঢ্য জীবনের গুরুত্বপূর্ণ সময়ের কিছু অংশ তুলে ধরার চেষ্টা করা হয়েছে। গানের কথার সঙ্গে মিল রেখে এটি করা হয়েছে।’’

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘শোষিত মানুষের কণ্ঠস্বর‘’ শিরোনামে একটি গানের ভিডিও প্রকাশ করেছিলেন বোরহান বিশ্বাস।

 


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১