বাংলাদেশের খবর

আপডেট : ১৭ নভেম্বর ২০২১

ডিএনসিসির স্ট্রিট মার্কেট নির্মাণে হাইকোর্টের স্থিতাবস্থা জারি


রাজধানীর মিরপুর ১১ নম্বরে এভিনিউ ৪ এলাকায় নিউ সোসাইটি মার্কেটের ব্যবসায়ীদের উচ্ছেদ করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের স্ট্রিট মার্কেট নির্মাণের কার্যক্রমে ৬ মাসের স্থিতাবস্থা বজায় রাখার আদেশ দিয়েছেন হাইকোর্ট বিভাগ।

বুধবার দুপুরে মার্কেটটির দুইজন ব্যবসায়ী মো. ওয়াসীম খান ও মবিন খানের করা এক রীট আবেদনের শুনানি শেষে এ আদেশ দেন বিচারপতি মামুনুর রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ।

এসময় আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ব্যারিস্টার মৌসুমি কবিতা ও এডভোকেট ফিরদৌস আকবরি।

আইনজীবী ফিরদৌস আকবরি বলেন, নিউ সোসাইটি মার্কেটে প্রায় ৩০ বছর ধরে সেখানকার ব্যবসায়ীরা দোকানদারি করে আসছেন। তাদের নতুন দোকান দেয়ার নামে ব্যবসায়ীদের কাছ থেকে ১৬ কোটি টাকা নিয়েছে ঢাকা সিটি কর্পোরেশন। গত ২১ জানুয়ারি হাইকোর্টের স্থগিতাদেশ থাকা অবস্থায় রাজধানীর মিরপুর ১১ নম্বর সেকশনের এভিনিউ ৪ এ অবস্থিত নিউ সোসাইটি মার্কেটে ভাঙচুর চালায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। পরে অবশিষ্ট জায়গায় নিউ সোসাইটি মার্কেটের ব্যবসায়ীদের দোকান নির্মাণ করার থাকলেও সেটা না করে জনপ্রতিনিধিদের তত্ত্বাবধানে স্ট্রিট মার্কেট নির্মাণ করার পরিকল্পনা গ্রহণ করে ডিএনসিসি। বিষয়টি আদালতের নজরে আনলে আদালত স্ট্রিট মার্কেট নির্মাণের কার্যক্রমে স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দেন।

এ আদেশের ফলে এভিনিউ ৪ এর নিউ সোসাইটি মার্কেটে ভাঙচুর অথবা কোনো স্থাপনা নির্মাণ করা যাবে বলেও জানান এ আইনজীবী।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১