বাংলাদেশের খবর

আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২২

বইমেলায় জাকারিয়া জাহাঙ্গীরের 'বাইরে ভাইরাস ভেতরে ক্ষুধা’


রেজা শাহীন:

 

'বাইরে ভাইরাস ভেতরে ক্ষুধা’ তরুণ কবি ও প্রাবন্ধিক জাকারিয়া জাহাঙ্গীর-এর লেখা অনবদ্য একটি প্রবন্ধের বই। সমকালীন রাজনীতি, অর্থনীতি, গণতন্ত্র, গণমাধ্যমসহ সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে সাজানো এই বইটি অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশ করেছে বেহুলাবাংলা প্রকাশন।

বইটির নান্দনিক প্রচ্ছদ করেছেন শফিক মামুন। মূল্য রাখা হয়েছে ২২৫ টাকা। ২৫% ছাড়ে এটি পাওয়া যাচ্ছে বইমেলার ৫২২-৫২৩-৫২৪ নম্বর স্টলে। এছাড়া অনলাইন বুকশপ রকমারি ডটকমেও পাওয়া যাচ্ছে।

'বাইরে ভাইরাস ভেতরে ক্ষুধা’ জাকারিয়া জাহাঙ্গীর-এর চতুর্থ বই এবং প্রথম প্রবন্ধের বই। ইতোপূর্বে প্রকাশিত লেখকের তিনটি কবিতার বই হলো— মেহেদি পাতার রঙ (২০১৮), ভুল-পাওয়ারের চশমা (২০১৯) ও অস্পর্শ চাঁদ (২০২০)।

পেশায় সংবাদকর্মী জাকারিয়া জাহাঙ্গীর মূলত কবি হলেও প্রাবন্ধিক হিসেবে সমধিক পরিচিত। সমসাময়িক বিষয়ে তিনি নিয়মিত বিভিন্ন সংবাদপত্রে কলাম লিখে চলেছেন। তাঁর লেখায় সমাজের নানা অসঙ্গতির বিরুদ্ধে তীব্র কষাঘাত লক্ষ করা যায়। অর্জন করেছেন বিভিন্ন সম্মাননা ও পুরস্কার।

ভিন্নরকম স্বাদে সাজানো 'বাইরে ভাইরাস ভেতরে ক্ষুধা’ বইটি ইতোমধ্যেই সাড়া ফেলেছে। এটি পাঠককে আরো আকৃষ্ট করবে বলে লেখকের বিশ্বাস।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১