বাংলাদেশের খবর

আপডেট : ২৬ মে ২০২২

কলেজে প্রবেশে ছাত্রদলকে বাঁধা ছাত্রলীগের, পুলিশ মোতায়েন


সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কেন্দ্রীয় ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে টাঙ্গাইলের মির্জাপুরেও ছাত্রলীগ ও ছাত্রদলের সাথে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। সংঘর্ষ এড়াতে সতর্ক অবস্থানে থেকে ওই এলাকায় মোতায়েন করা হয় পুলিশ।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ছাত্রলীগ ও ছাত্রদল নেতাকর্মীদের মুখোমুখি অবস্থানের মাধ্যমে এ উত্তেজনা পরিস্থিতি বিরাজ করে।

সরেজমিনে দেখা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় মির্জাপুর উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ বৃহস্পতিবার সকালে শিক্ষার্থীদের সুরক্ষার্থে কলেজ গেটের সামনে অবস্থান নেয়। অপরদিকে ছাত্রদলের শিক্ষার্থীদের মারধরের অভিযোগে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী মির্জাপুর কলেজ চত্বরে মিছিল করতে গেলে ছাত্রদলকে কলেজ ক্যাম্পাসের ভেতরে প্রবেশে বাঁধা দেয় ছাত্রলীগ। এসময় উভয় পক্ষের সাথে উত্তেজনা পরিবেশ সৃষ্টি হলে কলেজের সাধারণ শিক্ষার্থী ও পথচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। দুইঘন্টা অবস্থান শেষে উভয়পক্ষ মিছিলের মাধ্যমে কলেজ চত্বর ত্যাগ করে।

মির্জাপুর সরকারি কলেজের অধ্যক্ষ আ. ছালাম মিয়া বলেন, ছাত্রদল কলেজ ক্যাম্পাসে প্রতিবাদ মিছিলের অনুমিত চেয়েছিল। কিন্তু কলেজ ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা রক্ষার্থে মিছিলের অনুমতি দেয়া হয়নি।

মির্জাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. সাদ্দাম হোসেন বলেন, কলেজ ক্যাম্পাসের ভেতরে ছাত্রদলের নৈরাজ্য ঠেকাতে আমরা কলেজ গেটের প্রধান ফটকের সামনে শান্তিপূর্ণ অবস্থান নিয়েছি।

মির্জাপুর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক আরিফুল ইসলাম স্বপন বলেন, কলেজ কর্তৃপক্ষ আমাদের অনুমতি দেয়নি। কলেজের ভেতরে প্রবেশ করতে গিয়ে আমরা পুলিশ ও ছাত্রলীগের বাঁধার সম্মুখিন হয়েছি।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আবু সালেহ্ মাসুদ করিম বলেন, ছাত্রদলের কর্মসূচি নিয়ে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। যেকোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ মোতায়েন করা হয়। বর্তমানে কলেজ এলাকা সম্পূর্ণ স্বাভাবিক।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১