বাংলাদেশের খবর

আপডেট : ০৫ জুন ২০২২

প্লাস্টিক বর্জ্য অপসারণ অভিযানের উদ্বোধন করলেন মসিক মেয়র টিটু


বিশ্ব পরিবেশ দিবস আজ রোববার। দিবসটি  উপলক্ষে প্লাস্টিক বর্জ্য অপসারণ অভিযানের উদ্বোধন করেছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) মেয়র ইকরামুল হক টিটু।

উদ্ধোধনকালে মেয়র টিটু বলেন টেকসই উন্নয়নের মাধ্যমে পরিচ্ছন্ন নগরী বিনির্মাণে কাজ করছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। এ লক্ষ্য অর্জন নাগরিকদের সহযোগিতা ছাড়া সম্ভব না। নিরাপদ, পরিচ্ছন্ন ও সমৃদ্ধ ময়মনসিংহ গড়তে সবাইকে এগিয়ে আসতে হবে।পরিচ্ছন্ন ময়মনসিংহ গড়তে মাননীয় প্রধানমন্ত্রী ১২২ কোটি টাকার প্রকল্প দিয়েছেন। এছাড়া বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনের একটি প্রকল্প অনুমোদনের অপেক্ষায় রয়েছে। এসব প্রকল্প বাস্তবায়ন হলে ময়মনসিংহ সিটির বর্জ্য ব্যবস্থাপনা এবং পরিচ্ছন্ন ময়মনসিংহ নির্মাণের পথ প্রশস্ত যাবে।

প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় শিল্পাচার্য জয়নুল উদ্যানে আয়োজিত এ অভিযানের আওতায় নগরীর ৯, ১০, ১৭ ও ১৯ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় প্লাস্টিক বর্জ্য অপসারণ করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনাপনা কর্মকর্তা মোঃ আরিফুর রহমান, সিটি কর্পোরেশনের

কাউন্সিলররা, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজিব, ইউএনডিপি প্রতিনিধি, রোভার স্কাউটের সদস্যবৃন্দ সহ নগরির বিশিষ্ট জনেরাও উপস্থিত ছিলেন।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১