বাংলাদেশের খবর

আপডেট : ১৫ জুন ২০২২

মির্জাপুরে ইভিএম জটিলতায় ভোটাররা বিপাকে!


টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ৬ ইউপিতে ভোট গ্রহণ সকাল আটটা থেকে শুরু হয়েছে। বিরতিহীনভাবে চলবেবিকেল চারটা পর্যন্ত।দুপুর পর্যন্ত ভোট কার্যক্রমে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটলেও বিভিন্ন কেন্দ্রে ইভিএম মেশিন হ্যাং ও উল্লেখযোগ্য সংখ্যক ভোটারের ফিঙ্গার না মেলায় ভোট না দিতে পারার ঘটনা ঘটছে।

ইভিএম মেশিনের জটিলতার ঘটনার সত্যতা স্বীকার করেছেন উপজেলার লতিফপুর ইউনিয়নের বান্দাচালা ইবতেদায়ী মাদরাসা কেন্দ্রের প্রিজাইডিং অফিসার শরিফুজ্জামান হাবীব, যোগীরকোফা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার আবু তারেক, বহুরিয়া ইউনিয়নের বহুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার মো. ইব্রাহীম মিঞা, বহুরিয়া নুরুল আলানুল হাফিজিয়া মাদরাসার প্রিজাইডিং অফিসার জাহাঙ্গীর হোসেন। এছাড়া অন্যান্য ইউনিয়নের বেশ কয়েকটি ভোট কেন্দ্রে খবর নিয়ে এধরণের সমস্যার কথা জানা গেছে।

যোগীরকোফা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আবু তারেক বলেন, আমার এই কেন্দ্রে ১০ মিনিট পর পর মেশিনে সমস্যা হচ্ছিল। পরেবিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর পর তারা টেকনিশিয়ান পাঠিয়েছেন। সমস্যা হলে সাথে সাথেই ঠিক করা হচ্ছে।

এদিকে, ফিঙ্গার না মেলার কারণে উল্লেখযোগ্য সংখ্যক ভোটার ভোট দিতে পারছিলেন না বলে সরজমিন পরিদর্শন করে জানা গেছে। বহুরিয়া ইউনিয়নের গেড়ামারা গোহাইলবাড়ী সবুজ সেনা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে রফিক, আছিয়া বেগম, বছিরন বেগম, আদরজানসহ আরো বেশ কয়েকজন ফিঙ্গার না মেলার কারণে ভোট দিতে পারেননি বলে অভিযোগ করেন।

এ ধরণের সমস্যার সম্মুখীন হওয়া নারী ভোটার বছিরন বেগম বলেন, এই দিয়ে তিন বার ভোট দিবার আইলাম। কিন্তু প্রতিবারই ফিঙ্গারে সমস্যা অইতাছে, এহন চইলা যামুগা বাড়িতে,ভোটই দিমুনা।

রফিক নামের আরও এক ভোটার বলেন, এর আগে এমপি উপনির্বাচনে আমি ইভিএম এ ভোট দিয়েছি। কিন্তু তখন কোন সমস্যা না হলেও এখন ফিঙ্গার না মেলায় ভোট দিতে পারছিনা। ৩-৪ বার চেষ্টা করার পরও ভোট দিতে পারছি না।

এ বিষয়ে গেড়ামারা গোহাইলবাড়ী সবুজসেনা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার মোশাররফ হোসেন বলেন, যারা এ সমস্যার কারণে ভোট দিতে পারেননি তাদের অপেক্ষমান রাখা হয়েছে। দুপুরের পর তাদের বিষয়টি দেখবো।

উপজেলা নির্বাচন কর্মকর্তা শরিফা বেগম বাংলাদেশের খবরকেবলেন, ইভিএম মেশিনহ্যাং হওয়ার কোন খবর পাইনি। দুপুর পর্যন্ত ৬ ইউনিয়নে ৫০ শতাংশ ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। এক প্রশ্নের জবাবে বলেন, যারা ফিঙ্গার না মেলার কারণে ভোট দিতে পারেননি তাদের ভোট বিশেষ উপায়ে গ্রহণ করার কথা প্রিজাইডিং অফিসারদের বলা আছে।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১