বাংলাদেশের খবর

আপডেট : ০৩ আগস্ট ২০২২

পুলিশ-বিএনপি সংঘর্ষ

বিএনপির ১০ সদস্যের প্রতিনিধি দল ভোলায় যাচ্ছে কাল

ভোলায় বিএনপির বিক্ষোভ মিছিল প্রতিনিধির পাঠানো ছবি


ভোলায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংর্ঘষে সেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম নিহত হওয়ার প্রকৃত ঘটনা উৎঘাটনের জন্য কেন্দ্রীয় বিএনপির ১০ সদস্যের একটি প্রতিনিধি দল গঠন করা হয়েছে। বৃহস্পতিবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে এই প্রতিনিধি দল ভোলায় আসবেন বলে দলীয় সূত্র জানিয়েছে। অপরদিকে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় বুধবার দুপুরে বোরহানউদ্দিন উপজেলা থেকে মো. রকিব নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ভোলা জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির সোপন জানিয়েছেন, বিএনপির ১০ সদস্যের একটি প্রতিনিধি দল গত ৩১ জুলাই ভোলায় পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংর্ঘষে নিহত সেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিমের পরিবাররের ও আহতদের সরেজমিনে খোঁজখবর নিবেন। এছাড়াও তাঁরা প্রকৃত ঘটনা উৎঘাটন করবেন। গত ২আগস্ট বিএনপির মহাসচিব মিজা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত দলীয় প্যাডে কেন্দ্রীয় বিএনপির নেতা বাবু গয়েশ্বর চন্দ্র রায়কে প্রধান করে ১০ সদস্যের কমিটি গঠন করা হয়।

এ কমিটির অন্যন্য সদস্যরা হচ্ছেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট জয়নুল আবেদীন, সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন, সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) এ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন,সহ সাংগঠনিক সম্পাদক (বিরিশাল বিভাগ) আকন কুদ্দুসুর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) মাহাবুবুল হক নান্নু, কেন্দ্রীয় সেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান,কেন্দ্রীয় ছাত্র দলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল। 

বিএনপি নেতা হুমায়ুন কবির সোপন আরো জানান, বিএনপির এই প্রতিনিধি দল বুধবার সন্ধ্যায় ঢাকা থেকে লঞ্চ যোগে ভোলার উদ্দেশ্যে রওয়ানা দিবেন। তারা বৃহস্পতিবার সকালে ভোলার দক্ষিণ দিঘলদী ইউনিয়নে সেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিমের বাড়িতে গিয়ে তার পরিবারের স্বজনদের সমবেদনা জানিয়ে তাদের খোঁজখবর নিবেন ও গুরুতর আহতাদের পরিবারের খোঁজখবর নিবেন। একই সাথে তাঁরা ওই দিনের প্রকৃত ঘটনার বিষয়ে সাংবাদিকদের সাথে কথা বলবেন বলেও জানিয়েছেন ভোলা জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর। 

এদিকে বোরহানউদ্দিন থানার ওসি শাহিন ফকির সাংবাদিকদের জানান, বোরহানউদ্দিনের সাচড়া ইউনিয়ন থেকে বুধবার দুপুরে রাকিব নামে এক জনকে গ্রেপ্তার করা হয়েছে। পরে তাকে আদালতে প্রেরণ করা হয়।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১