বাংলাদেশের খবর

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২৩

বাগেরহাট মেরিন ইনস্টিটিউটের ক্যাম্পাস ওপেন ডে অনুষ্ঠিত


এস এম সামছুর রহমান, বাগেরহাট প্রতিনিধি:
‘কারিগরি শিক্ষায় দক্ষ হই, দিন বদলাই’-এই শ্লোগানে বাগেরহাটে নানা আয়োজনে ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির ক্যাম্পাস ওপেন ডে অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৮ ফেব্রুয়ারী) সকালে মেরিন ইনস্টিটিউট থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে ফিতা কেটে জব ফেয়ারের উদ্বোধন করা হয়। পরে ভার্চুয়ালী যুক্ত হয়ে ক্যাম্পাস ওপেন ডের উদ্বোধন করেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষন ব্যুরোর মহাপরিচলাক ( অতিরিক্ত সচিব) মো: শহীদুল আলম।
বাগেরহাটে ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির অধ্যক্ষ প্রকৌশলী মো: জিয়াউর রহমানের সভাপতিত্বে ইনস্টিটিউটটের অডিটরিয়ামে অনুষ্ঠিত আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, বাগেরহাট চেম্বার অব কমার্সের সভাপতি শেখ লেয়াকত হোসেন লিটন, আইএলও‘র চীফ টেকনিক্যাল অ্যাডভাইজার লোটে কায়সার, প্রোগ্রাম অফিসার মো: আনিসুজ্জামান, বাগেরহাট পৌর সভার প্যানেল মেয়র তানিয়া খাতুন প্রমুখ।
বক্তারা বলেন, কারিগরি শিক্ষা্র কোন বিকল্প নেই। এই শিক্ষা গ্রহন করে, কেউ বেকার বসে থাকে না। তাই সঠিক ভাবে প্রশিক্ষন নিয়ে দক্ষ জনশক্তিতে পরিনত হতে হবে।
অনুষ্ঠানে ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি থেকে প্রক্ষিন নিয়ে যারা বিভিন্ন পর্যায়ে সফল হয়েছে তারা তাদের সফলতার গল্প তুলে ধরেন।
জব ফেয়ারে অংশ নিয়ে ১০ টি প্রতিষ্ঠান চাকুরী প্রার্থীদের কাছ থেকে সিভি গ্রহন করে তাৎক্ষনিক যোগ্যদের নিয়োগ প্রদান করে।
পরে বিভিন্ন পর্যায়ে কৃতি প্রশিক্ষনার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

 


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১