বাংলাদেশের খবর

আপডেট : ২২ মার্চ ২০২৩

স্বপ্নের ঠিকানা পেয়ে কান্নায় এমপি মমতাজের বুকে অসহায় নারী


এস.এম নুরুজ্জামান,মানিকগঞ্জ প্রতিনিধি:
অন্ন আহরণ আর নিরন্তর সংগ্রামে যাদের দিন কেটে যায় এমন ৩৬৭ জন পেলো মাথার গোজার ঠাঁই। বুধবার ( ২২ মার্চ) সকাল ১০টার দিকে মুজিববর্ষ উপলক্ষে সারা দেশের ন্যায় মানিকগঞ্জের সিংগাইরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ২ শতাংশ জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন।
পাকা দেয়াল আর চকচকে নতুন টিনের ঘর পেয়ে উদ্বোধণ অনুষ্ঠানে খুশিতে আপ্লুত হয়ে স্থানীয় সংসদ সদস্য মমতাজ বেগমকে জড়িয়ে ধরে সুখের কান্নায় ভেঙে পড়েন অসহায় সুবিধাভোগীরা।
সিংগাইরের সুবিধাভোগী জয় মন্ডল নামের এক নারী বলেন, শেখ হাসিনা আর আমাগো এমপি মমতাজ বেগম আমাগো থাকার জায়গা করে দিয়েছে। স্বপ্নেও ভাবী নাই আমরা পাকা ঘরে ঘুমাবো। আল্লাহর ইচ্ছায় আজ জমিসহ পাকা ঘর পেলাম। আল্লাহ যেন শেখ হাসিনা ও আমাগো এমপি মমতাজকে দীর্ঘদিন বাচিয়ে রাখে।
এমপি মমতাজ বেগম বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে তুলতে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অসহায় মানুষদের জন্য বাস যোগ্য বাড়ি করে দিচ্ছে। জাতির পিতার জন্মশত বার্ষিকীতে তাঁরই সুযোগ্য কন্যা প্রধান্মন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন পরিবারকে সরকারি খরচে মাথা গোজার আশ্রয়স্থল গড়ে দেয়ার যে প্রতিশ্রুতি করেছিলেন, সেই প্রতিশ্রুতির সুষ্ঠু বাস্তবায়ন করে চলেছেন তিনি। আজও সিংগাইরে ১৬৩টি, হরিরামপুরে ৭৭ জন সু্বিধাভোগীরা নতুন বাড়ি পাচ্ছে। এসব গৃহহীন মানুষের মুখে হাসি ফুটাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সবসময় কাজ করে যাচ্ছি।
উল্লেখ্য মানিকগঞ্জের সাতটি উপজেলায় ৩৬৭ পরিবারের কাছে জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে। এর মধ্যে সিংগাইরে ১৬৩টি, হরিরামপুরে ৭৭টি, শিবালয়ে ৬২টি, দৌলতপুর উপজেলায় ৩৪ এবং সদর উপজেলায় ৩১টি ঘর পেয়েছেন গৃহহীন মানুষ।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১