বাংলাদেশের খবর

আপডেট : ৩১ আগস্ট ২০২৩

হোমনা এসিল্যান্ডের মোবাইল নাম্বার ক্লোন করে টাকা দাবি


মো. আক্তার হোসেন, হোমনা (কুমিল্লা):  

কুমিল্লার হোমনাউপজেলার সহকারী কমিশনারের (ভূমি) ব্যবহৃত অফিসিয়াল মোবাইল নম্বর ক্লোন করে লোকজনের কাছে টাকা চাওয়ার অভিযোগ পাওয়া গেছে।তার দপ্তরের নাজিরের কাছে টাকা দাবি করা হলে বিষয়টি ধরা পড়ে। বুধবার রাত নয়টার দিকে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউছুফ হাসান তার দাপ্তরিক ফেসবুক আইডিতে পোস্ট দিলে বিষয়টি সবার কাছে পরিষ্কার হয়।

ইংরেজিতে ‘এসি ল্যান্ড হোমনা কুমিল্লা’এই ফেসবুক আইডির মাধ্যমে অফিসিয়াল মোবাইল নম্বর থেকে কারও কাছে টাকা পয়সা চাওয়া হলে কোনো প্রকার আর্থিক লেদদেন না করার জন্য সবাইকেবিশেষ অনুরোধ জনিয়েছেন।

পোস্টে তিনি উল্লেখ করেছেন, ‘বিশেষ অনুরোধ’ সহকারী কমিশনার (ভূমি), হোমনা, কুমিল্লাঅফিসিয়াল নাম্বার (০১৭৩৩৩৫৪৯৫৮) থেকে কল পেয়ে কাউকে আর্থিক লেনদেন না করার জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি। এই নাম্বারটি ক্লোন করে কেউ একজন এই অপকর্ম করার চেষ্টা করছে বলে ধারনা করছি।’

সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের নাজির মো. মোস্তফা জানান, গতকাল (বুধবার) রাত ৯টার দিকে স্যারের নাম্বার থেকে ঘুম ঘুম ভাব নিয়ে বলেন- আপনার কাছে টাকা হবে? আমি একটি বিকাশ নাম্বার দিচ্ছি এই নাম্বারে পাঠিয়ে দিন। স্যারের বিকাশ নাম্বার দেওয়া এবং কণ্ঠস্বর আমার কাছে সন্দেহজনক মনে হলো। তাড়াতাড়ি কলটি কেটে পুনরায় ওই নাম্বারে কল দিচ্ছি; কিন্তু ঢুকছে না। কিছুক্ষণ বাদে পুনরায় চেষ্টা করে পাওয়ার পর স্যার রিসিভ কবরেন। স্যারকে বিষয়টি জানালে তিনি অবাক হন। পরে সঙ্গে সঙ্গে রাতেই তিনি ফেসবুক আইডির মাধ্যমে সকলকে অবহিত করে সতর্কতামূলক পোস্ট দেন।

বিষয়টি নিশ্চিত করে তিনি সহকারী কমিশনার (ভূমি) মো. ইউছুফ হাসান বলেন, ‘অফিসের নাজির সাহেবকে টাকা চেয়ে ফোন করলে বিষয়টি ধরা পড়ে। ধারণা করছি, এই নাম্বারটি ক্লোন করে কেউ একজন এই অপকর্ম করার চেষ্টা করেছে। আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য বিষয়টি হোমনা থানাকে জানিয়েছি। সাধারণ ডায়েরি করব।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১