বাংলাদেশের খবর

আপডেট : ০৫ সেপ্টেম্বর ২০২৩

এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন শান্ত


হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে এশিয়া কাপ  থেকে ছিটকে গেলেন নাজমুল হোসেন শান্ত। এই টপ অর্ডার ব্যাটার গ্রুপ পর্বে শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ৮৯ রানের ইনিংস খেলেন। এরপর আফগানিস্তানের বিপক্ষে উপহার দেন ১০৪ রানের ইনিংস। এখন পর্যন্ত গ্রুপ পর্বে সর্বোচ্চ ১৯৩ রান করে সবার উপরে রয়েছেন তিনি।  তবে ইনফর্ম এই ব্যাটারকে সুপার ফোর পর্বে পাচ্ছে না আর টাইগাররা। বিশ্বকাপকে সামনে রেখে তাই দ্রুতই দেশে ফিরে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করবেন শান্ত।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার শান্তর এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ার কথা জানিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। পরে বিসিবিও সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে বিষয়টি।

গত রবিবার আফগানদের বিপক্ষে সেঞ্চুরির পথে বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন শান্ত। পরে এমআরআই করা হয় সেখানে। সেই এমআরআই রিপোর্টের কথা জানিয়ে বাংলাদেশ দলের ফিজিও বায়েজিদুল ইসলাম বলেছেন, ‘এমআরআই স্ক্যান করে দেখা গেছে তার মাংসপেশি ছিঁড়ে গেছে। সতর্কতা হিসেবে সে এই টুর্নামেন্টে আর খেলবে না।’

শান্তর বদলি হিসেবে অবশ্য কারও নাম ঘোষণা হয়নি। তবে জ্বর থেকে সেরে ওঠায় লিটন কুমার দাসকে এশিয়া কাপের স্কোয়াডে যুক্ত করা হয়েছে। এরই মধ্যে দলের সঙ্গে যোগ দিতে পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন তিনি। তাই হয়তো শান্তর বদলি হিসেবে বাড়তি কাউকে প্রয়োজন পড়বে না।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১