• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
শাওনের মৃত্যু ইতিহাস রচনা করলো : মির্জা ফখরুল

সংগৃহীত ছবি

রাজনীতি

শাওনের মৃত্যু ইতিহাস রচনা করলো : মির্জা ফখরুল

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৪ সেপ্টেম্বর ২০২২

যুবদল নেতা শহীদুল ইসলাম শাওনের মৃত্যুর মাধ্যমে যে ইতিহাস রচনা করলো তা দলের নেতাকর্মীদের সরকারের ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে আরও বলীয়ান করবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত বৃহস্পতিবার মুন্সীগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত শাওন ঢাকা মেডিকেলে মারা যাওয়ার পর রাতে এক শোক বার্তায় তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পুলিশের গুলিতে গুরুতর আহত যুবদল নেতা শহীদুল ইসলাম শাওনের মৃত্যুতে শোক প্রকাশের ভাষা আমি হারিয়ে ফেলেছি। বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শনে গভীরভাবে বিশ্বাসী শহীদুল ইসলাম শাওন বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি পালনকালে পুলিশের গুলিতে গুলিবিদ্ধ হয়ে মৃত্যুবরণের মাধ্যমে যে ইতিহাস রচনা করলো তা দলের নেতাকর্মীদেরকে সরকারের ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে আরও বলীয়ান করবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

তিনি বলেন, মরহুম শহীদুল ইসলাম শাওন ইহকালের মায়া ত্যাগ করে পরপারে চলে গেলেও দেশবাসীর হূদয় থেকে কোনোদিনও বিস্মৃত হবে না। আওয়ামী সরকারের সব অপকর্ম ও অন্যায়ের বিরুদ্ধে অসম সাহসী এ যুবদল নেতাকে দেশবাসী ও দল চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। আজ্ঞাবাহী পুলিশ বাহিনী সরকারকে টিকিয়ে রাখতে বিএনপির যেকোনো কর্মসূচিতে নেকড়ের মতো ঝাঁপিয়ে পড়ছে, নেতাকর্মীদেরকে গুরুতর আহত করছে, প্রাণ কেড়ে নিচ্ছে। পতনের সাইরেন বাজতে শুরু করেছে বলেই সরকার এখন হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়েছে। আওয়ামী সরকারের পতন অত্যাসন্ন।

তিনি শাওনের রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন এবং শুভাকাঙ্ক্ষীদের প্রতি গভীর সমবেদনাও জানান।

প্রসঙ্গত, গত ২১ সেপ্টেম্বর বিকেলে মুন্সীগঞ্জের মুক্তারপুরে বিএনপির কর্মসূচি চলাকালে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় যুবদল নেতা শাওন গুরুতর আহত হলে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। গত বৃহস্পতিবার রাতে তিনি মারা যান।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads