• বুধবার, ১৯ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮
কাবাডি ফেডারেশনের সদস্য অপু বিশ্বাস

সংগৃহীত ছবি

খেলা

কাবাডি ফেডারেশনের সদস্য অপু বিশ্বাস

  • ক্রীড়া প্রতিবেদক
  • প্রকাশিত ১৮ মার্চ ২০২১

ঢালিউডের জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস এবার বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সদস্য হয়েছেন। মঙ্গলবার তিনি ফেডারেশনটির সদস্য হন। জানা গেছে, বাংলাদেশ কাবাডি ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সদস্য পদে নির্বাচিত হয়েছেন অপু। জাতীয় ক্রীড়া পরিষদ থেকে মনোনীত পাঁচ কাউন্সিলরের একজন হিসেবেই তিনি এ সদস্যপদ পেয়েছেন।

নিয়ম অনুযায়ী, ফোডারেশনে কাউন্সিলর না হলে কেউ ভোটার হতে পারে না। কাবাডির ২৫ সদস্যের কমিটিতে একমাত্র অপু বিশ্বাসই নারী। এ কমিটির সাধারণ সম্পাদক পুলিশ কর্মকর্তা হাবিবুর রহমান।

কাবাডির ফেডারেশনের সদস্য হওয়া প্রস্তাব অপু বিশ্বাসের কাছে গেলে তিনি তা সানন্দে গ্রহণ করেন। ৩ এপ্রিল আনুষ্ঠানিকভাবে নির্বাচিত ঘোষণার অপেক্ষায় আছেন। তিনি বলেন, ‘আমাকে যখন কাবাডি ফেডারেশনের সদস্য হতে বলা হলো তখন অনেক ভালো লাগছে। আমি তো আসলে চলচ্চিত্র অঙ্গনের মানুষ, সেদিক থেকে সম্পূর্ণ ভিন্ন একটা বিপরীত একটা দিক। আমার কাছে মনে হয় ক্রীড়া ব্যাপারটা একটা শান্তির জায়গা, অনেক সৌন্দর্য বহন করে নায়ক নায়িকা বা চলচ্চিত্রের মতো। ওই জায়গা থেকে আমার জানার ইচ্ছে হয়েছে। মনে হয়েছে এখানেও আমার অভিজ্ঞতা নেওয়ার আছে। যদি সুযোগ থাকে তাহলে এখানকার জন্য কিছু করতে পারবো। সবকিছু মিলিয়ে আমি অনেক এক্সসাইটেড।’

কাবাডির জাতীয় দলের ক্যাম্প কমান্ডার শরিফ মোহাম্মদ আরিফ মীর বলেন, ‘উনি আমাদের এখানে সদস্য হিসেবে কাজ করার পাশাপাশি শুভেচ্ছাদূত হিসেবেও কাজ করবেন বলে শুনেছি। তবে এ ব্যাপারে পরবর্তীতে আনুষ্ঠানিক ঘোষণা আসবে।’

জাতীয় খেলা কাবাডি ৯ বছর ধরে পরিচালিত হচ্ছিল অনির্বাচিত কমিটি দিয়ে। জাতীয় ক্রীড়া পরিষদের ঘোষণা অনুযায়ী ২৪ মার্চ নির্বাচন হওয়ার কথা থাকলেও কোনো পদেই একাধিক প্রার্থী না থাকায় নির্বাচন করার দরকার হচ্ছে না।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads