• শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮

ফুটবল

বাফুফের সাবেক কর্মকর্তা ফাত্তাহ আর নেই

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৩ সেপ্টেম্বর ২০২১

হৃদরোগে আক্রান্ত হয়ে সাইফ গ্লোবাল স্পোর্টসের জেনারেল ম্যানেজার ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাবেক কর্মকর্তা আহমেদ সাইদ আল ফাত্তাহ মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।)

আজ বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ভোর সাড়ে পাঁচটার দিকে রাজধানীর একটি হাসপাতালে তার মৃত্যু হয়। স্ত্রী আফরোজা আহমেদ বীথি জানিয়েছেন, রাত সাড়ে তিনটার পর অসুস্থ হয়ে পড়েন ফাত্তাহ। দ্রুত তাকে জরুরি বিভাগে নেওয়া হয়। কিন্তু চিকিৎসকরা জানান, তিনি আর বেঁচে নেই।

ঢাকা ক্যান্টনমেন্ট পোস্ট অফিস মসজিদে জানাজা শেষে কুষ্টিয়ায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

বাফুফে সভাপতির একান্ত সচিব, বিপণন ও মিডিয়া বিভাগের প্রধান হিসেবে তিনি দায়িত্ব পালন করেছেন। এরপর সাইফ গ্লোবাল স্পোর্টসের যোগদান করেন। মৃত্যুর আগে সেখানে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করছিলেন।

ছাত্রজীবনে অত্যন্ত মেধাবী ছিলেন আহমেদ ফাত্তাহ। ঝিনাহদাহ ক্যাডেট কলেজের ছাত্র ছিলেন। কর্মস্থলেও মেধার স্বাক্ষর রাখেন। ফুটবল বিষয়ে অনেক জ্ঞান রাখতেন। এই অঞ্চলে ফিফা-এএফসির স্বীকৃত একমাত্র রিজিওনাল ইনস্ট্রাক্টর ছিলেন তিনি। ২০০৪ সালে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) মিডিয়া ম্যানেজার হিসেবে যোগ দেন ফাতাহ। ২০১১ সাল পর্যন্ত এ দায়িত্বে ছিলেন।

এরপর বাফুফের মার্কেটিং-বিপণন বিভাগেও কাজ করেছেন। ২০১৫ সালে বাফুফের বর্তমান সভাপতি কাজী মো. সালাহউদ্দিনের ব্যক্তিগত সহকারী হিসেবে কাজ করেছেন। ২০১৭ সালে সাইফ পাওয়ারটেকে যোগ দেন তিনি। মৃত্যুর আগের দিন পর্যন্ত এখানেই কর্মরত ছিলেন।

ফাত্তাহর মৃত্যুতে বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (বিএসজেএ), বিডিডিএফ, বিএফসিএ, সোনালী অতীত ক্লাব, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক সাবেক ফুটবলার আব্দুল গাফফারসহ বিভিন্ন সংগঠন শোক ও দুঃখ প্রকাশ করেছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads