• শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯
বার্নলির সাথেও পেরে উঠলো না ইউনাইটেড

সংগৃহীত ছবি

ফুটবল

বার্নলির সাথেও পেরে উঠলো না ইউনাইটেড

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৯ ফেব্রুয়ারি ২০২২

প্রিমিয়ার লিগের তরানির দল বার্নলির সাথে ১-১ গোলে ড্র করে হতাশ করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। আর পুঁচকে দলের সাথে ড্র করার খেসারত হিসেবে টেবিলের শীর্ষ চার থেকে নেমে গেছে রাল্ফ রাংনিকের দল। এদিকে মঙ্গলবার দিনের আরেক ম্যাচে এভারটনকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে লিগে টিকে থাকার স্বপ্ন ধরে রেখেছে নিউক্যাসেল।

টার্ফ মুরে পল পগবার গোলে ১৮ মিনিটেই এগিয়ে গিয়েছিল ইউনাইটেড। কিন্তু বিরতির পরপরই জে রড্রিগুয়েজের গোলে সমতায় ফিরে স্বাগতিকরা।

লন্ডন স্টেডিয়ামে তলানির থেকে দ্বিতীয় দল ওয়াটফোর্ডকে ১-০ গোলে পরাজিত করে ইউনাইটেডকে এক পয়েন্টের ব্যবধানে পিছনে ফেলে চতুর্থ স্থানে উঠে এসেছে ওয়েস্ট হ্যাম। ম্যাচের ৬৮ মিনিটে জেরড বোয়েনের গোলে হ্যামার্সদের জয় নিশ্চিত হয়।

ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে মূল একাদশের বাইরে রেখে দল সাজিয়েছিলেন রাংনিক। বদলী বেঞ্চ থেকে ৬৮ মিনিটে মাঠে নেমেছিলেন রোনাল্ডো। কিন্তু তাতেও সফল হতে পারেননি ইউনাইটেড বস। ১৮ মিনিটে শক্তিশালী শটে পগবা দলকে এগিয়ে দেয়া ছাড়া প্রথমার্ধে আর কোন সুযোগই তৈরী করতে পারেনি সফরকারীরা। শুক্রবার পেনাল্টি শ্যুট আউটে চ্যাম্পিয়নশীপের দল মিডলসব্রোর কাছে পরাজিত হয়ে এফএ কাপ থেকে বিদায় নেবার পর মৌসুমের দ্বিতীয়ভাবে এসে একের পর এক ব্যর্থতায় লিগেও ছন্দ হারিয়ে ফেলছে ইউনাইটেড। এফএ কাপের ঐ ম্যাচের ভুল থেকে শিক্ষা নিয়ে কালকের ম্যাচে নামলেও তা কাজে আসেনি। এগিয়ে থেকেও শেষ পর্যন্ত তা ধরে রাখতে না পারাটা রক্ষনভাগের ব্যর্থতাকে আরো একবার সামনে নিয়ে এসেছে। যদিও একটা সময় পুরো দলই রক্ষনাত্মক কৌশলে খেলতে শুরু করেছিল। বিরতির দুই মিনিট পর হ্যারি ম্যাগুয়েরেক কাটিয়ে বামদিন থেকে ওট ওয়েগহর্স্ট রড্রিগুয়েজের দিকে বল বাড়িয়ে দেন। সেই বল থেকে রডিগুয়ের ডেভিড ডি গিয়াকে পরাস্ত করলে সমতায় ফিরে বার্নলি।

ম্যাচ শেষে রাংনিক বলেছেন, ‘আরো একবার আমরা প্রথমার্ধে দুর্দান্ত খেলেছি। ঐ সময় পুরো ম্যাচের নিয়ন্ত্রন আমাদের কাছেই ছিল। আমরা তিনটি গোলও করেছিলাম, এর মধ্যে দুটি বাতিল হয়ে যায়। দ্বিতীয়ার্ধে আমরা তেমন একটা আক্রমনাত্মক খেলতে পারিনি। রাতটা আমাদের জন্য দারুন হতাশার। কারন এই ম্যাচটা আমাদে সহজভাবে জেতা উচিত ছিল।’

এবারের মৌসুমে ২০ লিগ ম্যাচে ১১তম ড্র বার্নালি টেবিলের তলানি থেকে উপরে উঠতে দিচ্ছেনা।

এদিকে সেন্ট জেমস পার্কে প্রথমার্ধের ৩৬ মিনিটে জামাল লাসেলেসের আত্মঘাতি গোলে পিছিয়ে পড়েছিল নিউক্যাসেল। কিন্তু ম্যাসন হোলগেটের আত্মঘাতি গোলে পরের মিনিটেই সমতায় ফিরে ম্যাগপাইরা। ৫৬ মিনিটে রায়ান ফ্রেসারের গোলে এগিয়ে যায় নিউক্যাসেল। ৮০ মিনিটে কিয়েরান ট্রিপারের দুর্দান্ত ফ্রি-কিকে স্বাগতিকদের টানা দ্বিতীয় জয় নিশ্চিত হয়। মৌসুমের প্রায় বেশীরভাগ সময় ধরে তলানির তিন দলের মধ্যে থাকা নিউক্যাসেল শেষ পর্যন্ত কিছুটা হলেও মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছে। গত চার ম্যাচ ধরে অপরাজিত নিউক্যাসেল রেলিগেশন জোন থেকে এক স্থান ও দুই পয়েন্ট উপরে রয়েছে।

ম্যাচ শেষে নিউক্যাসেল বস এডি হোয়ে বলেছেন, ‘এটা আমাদের জন্য অনেক বড় একটি ফল ছিল। আমরা এখন কিছুটা হলেও স্বস্তিদায়ক স্থানে যেতে পেরেছি।’

এই পরাজয়ে এভারটন এখন সত্যিকার অর্থেই বিপদে পড়েছে। নতুন বস ফ্র্যাংক ল্যাম্পার্ডের অধীনে এফএ কাপের চতুর্থ রাউন্ডে এভারটন ৪-১ গোলের জয় দিয়ে শুভ সূচনা করেছিল। কিন্তু তার থেকে বেরিয়ে এসেই সাবেক চেলসি বসের অধীনে প্রথম পরাজয়ের স্বাদও পেয়ে গেছে। গত ছয় ম্যাচ ধরে জয়বিহীন থাকা এভারটন নিউক্যাসেলের থেকে এক পয়েন্ট উপরে রয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads