• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
মুক্তযিুদ্ধ জাদুঘরে অনুষ্ঠতি হলো খলোঘররে শক্ষিা সফর

প্রতিনিধি পাঠানো ছবি

ভ্রমণ

মুক্তযিুদ্ধ জাদুঘরে অনুষ্ঠতি হলো খলোঘররে শক্ষিা সফর

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৫ নভেম্বর ২০২২

বিশ্ব শশিু দবিস উপলক্ষে ‘মুক্তযিুদ্ধ জাদুঘর’ শক্ষিা সফররে আয়োজন করল জাতীয় শশিু কশিোর সংগঠন কন্দ্রেীয় খলোঘর আসর।
গতকাল শুক্রবার সকালে সংগঠনরে পক্ষ থকেে এ আয়োজন করা হয়। এতে ঢাকা মহানগরীর বভিন্নি শাখা আসররে শতাধকি শশিু সহ অভভিাবকরা অংশ ননে। সকাল থকেে দুপুর র্পযন্ত শশিুরা জাদুঘররে বভিন্নি গলোরি ঘুরে দখেনে। তাদরে মুক্তযিুদ্ধরে বভিন্নি ঘটনা ও দললিরে সঙ্গে পরচিয় করয়িে দনে খলোঘররে সংগঠকরা।


এরপর জাদুঘর মলিনায়তনে মুক্তযিুদ্ধরে প্রামাণ্য চত্রি দখোনো হয়। মুক্তযিুদ্ধরে গল্প শোনান বীর মুক্তযিোদ্ধা ও খলোঘর ঢাকা মহানগরী কমটিরি সাধারণ সম্পাদক শফকিুর রাহমান শহীদ। এরপর শশিু কশিোররা আবৃত্তি ও মুক্তযিুদ্ধরে গানে অংশ নয়ে। শষেে কুইজ প্রতযিোগতিায় কয়কেজন শশিু মুক্তযিুদ্ধ জাদুঘররে দয়ো পুরষ্কার গ্রহণ কর।


এসময় কন্দ্রেীয় খলোঘররে সাধারণ সম্পাদক অধ্যাপক প্রণয় সাহা বলনে, শশিুদরে মুক্তযিুদ্ধে চতেনায় গড়ে তোলার লক্ষে খলোঘর নরিলসভাবে কাজ করে যাচ্ছ। দশেপ্রমেরে মধ্য দয়িে যনে তারা বড়েে উঠতে পারে এজন্যই এবাররে শক্ষিা সফররে স্থান হসিবেে মুক্তযিুদ্ধ জাদুঘরকে বছেে নয়ো হয়ছে। এই সফররে মধ্য দয়িে আমাদরে ভবষ্যিৎ প্রজন্ম দশেরে মুক্তসিংগ্রামরে বীরত্বগাঁথা ইতহিাস, মুক্তযিোদ্ধাদরে ত্যাগ, পাকস্তিানী হানাদার বাহনিী ও দশেীয় দোসরদরে র্ববরতা থকেে শুরু করে সবকছিু জানতে পারব। আগামী প্রজন্মকে সুনাগরকি হসিবেে গড়ে তুলতে মুক্তযিুদ্ধে সঠকি ইতহিাস জানার কোন বকিল্প নইে বলওে উল্লখে করনে তনি। এসময় উপস্থতি ছলিনে, সংগঠনরে প্রসেডিয়িামরে সদস্য হান্নান চৌধুরী, ইকবাল, নয়ন, আদলি, সামনিা প্রমুখ।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads