• মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫
ads

বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্চিনিয়ারর্স সার্ভিস এসোসিয়েশন সমন্বয় পরিষদ চাঁদপুর জেলা শাখার নেতৃবৃন্দ ৩ দফা দাবীতে জেলা প্রশাসক মোঃ মাজদুর রহমান খানের মাধ্যমে প্রধনমন্ত্রী বরাবর স্বারকলিপি পেশ করছেন।

ছবি : বাংলাদেশের খবর

সারা দেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে স্বারকলিপি প্রদান

  • চাঁদপুর প্রতিনিধি
  • প্রকাশিত ০১ আগস্ট ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদয় নির্দেশনা ও আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ অনুযায়ী জনস্বার্থ বিরোধী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অবমূল্যায়নকর বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড ২০১৫ ও ঢাকা ইমারত নির্মাণ বিধিমালা ২০০৮ সংশোধনপূর্বক গেজেট প্রকাশসহ পেশাগত সমস্যাদি সমাধানে কালক্ষেপণের প্রতিবাদে ৩ দফা বাস্তবায়নের দাবীতে সারা দেশের ন্যায় চাঁদপুরে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি পেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

৩১ জুলাই মঙ্গলবার দুপুরে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারর্স সার্ভিস এসোসিয়েশন সমন্বয় পরিষদ চাঁদপুর জেলা শাখার আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মূখে এক মানবন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারর্স সার্ভিস এসোসিয়েশন সমন্বয় পরিষদ চাঁদপুর জেলা শাখার আহ্বায়ক মো. মাহবুবুর রহমান, সদস্য সচিব জাহাঙ্গীর হোসেন, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি তমাল কুমার ঘোষ, সাধারণ সম্পাদক স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মোঃ কফিল উদ্দিন আখন্দ, সিইআই পলিটেকনিক অধ্যক্ষ মোঃ শাহ আলম।

মানববন্ধন পূর্বে নেতৃবৃন্দ তাদের ৩ দফা দাবী আদায়ের লক্ষ্যে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্বারকলিপি তুলে দেন। দাবীগুলো হলো, উপ-সকহারী প্রকৌশলী হতে সহকারী প্রকৌশলী/সমমানের পদে পদোন্নতির কোটা ৫০% উন্নীত করার আদেশ জারি করতে হবে এবং যথাসময়ে পদোন্নতি প্রদান করা না হলে ‘‘টাইমবার পদোন্নতি’’ প্রথা প্রবর্তন করতে হবে।

বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড ২০১৫ এ জাতীয় স্বার্থ পরিপন্থি ও ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অবমূল্যায়নকর উপ-ধারাসমূহ মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সংশোধনপূর্বক গেজেট জরুরী ভিত্তিক প্রকাশ করতে হবে। দেশের পলিটেকনিক ইনস্টিটিউট ও টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষক স্বল্পতা (৭০/৭৫ ভাগ শিক্ষক স্বল্পতা) নিরসনে জরুরী ভিত্তিতে পদ সুষ্টি ও নিয়োগের জরুরী উদ্যোগ ও নির্দেশনা জারি এবং শিক্ষকদের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত চাকরির অর্গানোগ্রাম প্রনয়ণ ও বাস্তবায়ন করতে হবে। আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ ও মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সের ছাত্র-ছাত্রীদের বৃত্তি ও ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং/ইন্টার্নশীপ ভাতা বৃদ্ধির সুপারিশ পূর্ণাঙ্গ বাস্তবায়ন এবং পলিটেকনিকে চালু ইমার্জিং টেকনোলজি থেকে পাস করা ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের জন্য সংশ্লিষ্ট বিভিন্ন পদ সৃষ্টি ও কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। ভিশন-২০২১ ও ২০৪১ অনুযায়ী শিল্প উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মানে কৃষি ও শিল্প উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের জন্য সুদবিহীন/স্বল্প সুদে ঋণ ও প্রকল্প সহায়তা প্রদান করতে হবে। বেসরকারি সংস্থায় কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের জন্য নূন্যতম বেতন স্কেল, পদ ও পদবী নির্ভারণ করে বেতন কাঠামো ঘোষনা করতে হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads