• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
‘এ’ দলের সিরিজ জয়

মোহাম্মদ মিঠুন পূরণ করেন হাফসেঞ্চুরি

সংগৃহীত ছবি

ক্রিকেট

‘এ’ দলের সিরিজ জয়

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ১৯ আগস্ট ২০১৮

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ সমতা দিয়ে শেষ করলেও টি-টোয়েন্টিতে সাফল্য পেয়েছে বাংলাদেশ ‘এ’ দল। আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে জিতে নিয়েছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। শুক্রবার রাতে তৃতীয় ও শেষ ম্যাচ ৬ উইকেটে জিতেছে লাল-সবুজের দলটি।

প্রথম দুই ম্যাচে একটি করে জিতেছিল দুই দল, তাই শেষ ম্যাচটি হয়ে দাঁড়ায় অনেকটাই ফাইনালের মতোই। ডাবলিনে গুরুত্বপূর্ণ ম্যাচটি জিতে ২-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। বৃষ্টির কারণে ১৮ ওভারে নেমে আসা ম্যাচে আইরিশরা স্কোরে জমা করে ৫ উইকেটে ১৮৩ রান। কঠিন লক্ষ্যটা ৪ উইকেট হারিয়ে টপকে যায় সৌম্য সরকাররা।

দুই ওপেনার মোহাম্মদ মিঠুন ও সৌম্যই গড়ে দেন জয়ের ভিত। উদ্বোধনী জুটিতে তারা যোগ করেন ১১৭ রান। ঝড়ো ব্যাটিংয়ে স্বাগতিক বোলারদের শাসন করেছেন বাংলাদেশের দুই ওপেনার। সৌম্য ৩০ বলে ২ চার ও ৪ ছক্কায় ৪৭ রানে থামলেও মিঠুন পূরণ করেন হাফসেঞ্চুরি। মাত্র ৩৯ বলে এই উইকেটরক্ষক নামের পাশে যোগ করেন ৮০ রান। বিধ্বংসী ইনিংসটি তিনি সাজান ৭ চার ও ৬ ছক্কায়।

উদ্বোধনী জুটি থেকে পাওয়া শক্ত ভিতের ওপর দাঁড়িয়ে বাংলাদেশের জয় নিশ্চিত করেন আল-আমিন ও মুমিনুল হক। আল-আমিন ১৩ বলে অপরাজিত ছিলেন ২১ রানে, আর মুমিনুল ৬ বলে খেলেন হার না মানা ১১ রানের ইনিংস। নাজমুল হোসেন শান্ত ৬ ও জাকির হাসান ১৩ রান করেন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামা আয়ারল্যান্ড উইলিয়াম পোর্টারফিল্ড ও সিমি সিংয়ের হাফসেঞ্চুরিতে দাঁড় করায় বড় সংগ্রহ। পোর্টারফিল্ড ৩৯ বলে খেলেন দলীয় সর্বোচ্চ ৭৮ রানের ইনিংস। আর সিমির ব্যাট থেকে আসে ৪১ বলে ৬৭ রান।

বল হাতে চমৎকার দিন কাটিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। ২৮ রান খরচায় এই পেসার পেয়েছেন ৪ উইকেট। ১ উইকেট পেয়েছেন শরিফুল ইসলাম।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads