• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
এশিয়া কাপে মুমিনুল

বাঁ হাতি কৃতী ব্যাটসম্যান মুমিনুল হক

সংগৃহীত ছবি

ক্রিকেট

এশিয়া কাপে মুমিনুল

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ০৭ সেপ্টেম্বর ২০১৮

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য এশিয়া কাপ ক্রিকেটে বাংলাদেশ দলের সঙ্গে যুক্ত হচ্ছেন আরেক ক্রিকেটার। স্কোয়াডের ১৬তম সদস্য হিসেবে দলে থাকছেন বাঁ হাতি কৃতী ব্যাটসম্যান মুমিনুল হক। গতকাল বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে সাংবাদিকদের কাছে এ কথা জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

গত ৩০ আগস্ট এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছিল বিসিবি। তবে এর মধ্যে অনুশীলনের সময় আঙুলে চোট পাওয়া নাজমুল হোসেন শান্তর খেলা অনেকটাই অনিশ্চিত।

তার বিষয়ে চিকিৎসকের রিপোর্ট পাওয়ার পর সিদ্ধান্ত নেওয়া হবে বলে বুধবার জানিয়েছিলেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। ঠিক এমন অবস্থায় দলের ১৬তম সদস্য হিসেবে মুমিনুলের থাকার কথা জানালেন বিসিবি সভাপতি।

আগামী রোববার আরব আমিরাতের উদ্দেশে ঢাকা ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। দলে সাকিব আল হাসান থাকলেও তার আঙুলের অস্ত্রোপচার নিয়ে সংশয় ছিল। কিন্তু দলের প্রয়োজনে এশিয়া কাপে খেলছেন তিনি এমনটা আগেই জানান কোচ স্টিভ রোডস। সাকিবের সঙ্গে মুমিনুল যুক্ত হওয়ায় বাংলাদেশ দলের শক্তি বেশ বাড়বে বলেই আশা করা হচ্ছে।

এশিয়া কাপ ক্রিকেটে বাংলাদেশ দুইবার রানার্স আপ হয়েছে। সেটা ছিল ২০১২ ও ২০১৬ সালের আসরে। এই টুর্নামেন্টে সবচেয়ে বেশি সাফল্য ভারতের। তারা ১৩টি আসরের মধ্যে সর্বোচ্চ ৬ বার শিরোপা জিতেছে এবং রানার্স আপ হয়েছে ৩ বার। এছাড়া শ্রীলঙ্কা ৫ বার শিরোপা জিতেছে, রানার্স আপ হয়েছে ৬ বার। আর পাকিস্তান ২ বার শিরোপা লাভের পাশাপাশি রানার্স আপ হয়েছে ২ বার।

১৫ সেপ্টেম্বর বাংলাদেশ ও শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে এশিয়া কাপ ক্রিকেট। ‘এ’ গ্রুপে রয়েছে পাকিস্তান, ভারত এবং বাছাইপর্বের একটি দল। আর ‘বি’ গ্রুপে বাংলাদেশ ও শ্রীলঙ্কা ছাড়া রয়েছে আফগানিস্তান।

বাংলাদেশ স্কোয়াড : মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, লিটন কুমার দাস, আবু হায়দার রনি, মোস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, আরিফুল হক ও নাজমুল হাসান শান্ত।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads