• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৪
ads
এবার মিরপুরে ১১০০ মণ আম ধ্বংস

মিরপুরের ফলের আড়তে ১ হাজার ১০০ মণ আম জব্দের পর ধ্বংস করা হয়েছে

ছবি : বাংলাদেশের খবর

জাতীয়

বাইরে পাকা, ভেতরে কাঁচা

এবার মিরপুরে ১১০০ মণ আম ধ্বংস

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২০ মে ২০১৮

রাজধানীর কারওয়ানবাজার ও যাত্রাবাড়ীর পর এবার মিরপুরের ফলের আড়তে অভিযান চালিয়ে রাসায়নিক মেশানো ১ হাজার ১০০ মণ আম জব্দের পর ধ্বংস করা হয়েছে। এ ছাড়া কাঁচা আম রাসায়নিক দিয়ে পাকানোর অপরাধে ছয় ব্যবসায়ীকে কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

র্যাব-৪, বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের সহযোগিতায় গতকাল শনিবার সকালে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন মো. আবদুস সোবহান (৪২), ফয়সাল আহমেদ (২৫), মো. নুরুল (৭৩), মো. তাবারুল (২৬), মনিরুল ইসলাম (৫৫) ও মো. রমজান আলী (২৯)।

র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, শনিবার মিরপুর এক নম্বরের মাজার রোডের ফলের আড়তে অভিযান চালিয়ে রাসায়নিক দিয়ে আম পাকানোর অপরাধে ছয়জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়। এবং ১ হাজার ১০০ মণ আম ধ্বংস করা হয়েছে।

তিনি বলেন, রমজানে অধিক মুনাফার লোভে ব্যবসায়ীরা ইথোফেনসহ বিভিন্ন বিষাক্ত রাসায়নিক দিয়ে অপরিপক্ব আম পাকিয়ে বাজারজাত করছেন। এ বিষাক্ত আম মানবদেহের জন্য দীর্ঘমেয়াদি ক্ষতির কারণ হতে পারে।

এর আগে গত বৃহস্পতিবার যাত্রাবাড়ীতে বিভিন্ন ফলের আড়তে অভিযান চালিয়ে রাসায়নিক উপাদান দিয়ে অপরিপক্ব আম পাকানোর অপরাধে ৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া ১ হাজার মণ অপরিপক্ব আম ও ৪০ মণ নষ্ট খেজুর ধ্বংস করা হয়।

এর দুই দিন আগে গত মঙ্গলবার কারওয়ান বাজারের ফলের আড়তে অভিযান চালিয়ে ৪০০ মণ আম জব্দ করে র্যাব। পরে সেগুলো ধ্বংস করা হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads