• বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৪
ads

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে তিনটি পোশাক শিল্প সংগঠন

ছবি সংগৃহীত

জাতীয়

পোশাক শিল্পে ন্যূনতম মজুরি ১৬ হাজার টাকা ঘোষণার দাবি

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৩ জুলাই ২০১৮

শিল্পের শ্রমিকদের জন্য নূন্যতম মজুরি ১৬ হাজার টাকা ঘোষণার দাবি জানিয়েছে তিনটি সংগঠন। আগামী ৩১ জুলাইয়ের মধ্যে দাবি পূরণ না হলে ১ অগাস্ট থেকে কারখানা বন্ধ করে শান্তিপূর্ণ আন্দোলন করা হবে বলেও হুমকি দিয়েছে তারা।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে বাংলাদেশ পোশাক শিল্প শ্রমিক ফেডারেশন, সম্মিলিত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এবং বাংলাদেশ মেটাল কেমিক্যাল গার্মেন্টস অ্যান্ড টেইলার্স ওয়ার্কার্স ফেডারেশনের নেতারা এ দাবি জানান।

বাংলাদেশ পোশাক শিল্প শ্রমিক ফেডারেশনের সভাপতি তৌহিদুর রহমান বলেন, ৩১ জুলাইয়ের মধ্যে শ্রমিকদের নূন্যতম মজুরি ১৬ হাজার টাকা ঘোষণা করা না হলে ১ আগস্ট থেকে কারখানা বন্ধ করে শান্তিপূর্ণ আন্দোলন করা হবে।

মানববন্ধনে সংগঠনের নেতারা বলেন, ‘জানুয়ারি মাসে মজুরি বোর্ড গঠন হলেও অদৃশ্য কারণে মাত্র দুইটি সভা করা হয়েছে। মজুরি বোর্ড গঠনের ছয় মাসের মধ্যে তথ্য উপাত্ত বিশ্লেষণ করে শ্রমিক ও মালিক প্রতিনিধির সুপারিশ যাচাই করে নিম্নতম মজুরিসহ সব গ্রেডের মজুরির সুপারিশ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে জমা দেওয়ার নিয়ম থাকলেও বোর্ড মালিক তেমন কোনও নীতি অনুসরণ করছেন না।’

মানববন্ধনের আরও উপস্থিত ছিলেন সম্মিলিত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি নাজমা আক্তার, ইন্ডাস্ট্রি অল বাংলাদেশ কাউন্সিলের মহাসচিব তৌহিদুর রহমান, বাংলাদেশ পোশাক শিল্প শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক তাহমিনা রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ ও পোশাক শিল্পের শ্রমিকরা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads