• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৪
ads
ফেদেরার-শারাপোভার পতন

রুশ গ্ল্যামার গার্ল মারিয়া শারাপোভা

ছবি : ইন্টারনেট

টেনিস

ফেদেরার-শারাপোভার পতন

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ০৫ সেপ্টেম্বর ২০১৮

নিউইয়র্কে তারকা পতন শুরু হয়েছে অনেক আগে থেকেই। যার ধারাবাহিকতায় অনেক টেনিস তারকাই বিদায় নিয়েছেন ইউএস ওপেন থেকে। এবার ফ্ল্যাশিং মিডোর আকাশ থেকে খসে পড়ল এক তারকা। তারকা বললে ভুল হবে। বছরের শেষ মেজর টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন আসলে এক মহাতারকা। তিনি আর কেউ নন সুইস কিংবদন্তি রজার ফেদেরার। ২০ গ্র্যান্ড স্ল্যাম জয়ী ফেদেরারের সঙ্গে আসর থেকে বিদায় নিয়েছেন রুশ গ্ল্যামার গার্ল মারিয়া শারাপোভাও। তবে ঠিকই জয় ছিনিয়ে নিয়েছেন সার্বিয়ান মেগাস্টার নোভাক জোকোভিচ।

দুরন্ত গতিতে এগিয়ে যাচ্ছিলেন দ্বিতীয় বাছাই ফেদেরার। টেনিস জাদুর শ্রেষ্ঠত্ব দেখিয়ে উঠে গিয়েছিলেন চতুর্থ রাউন্ডে। কিন্তু প্রি-কোয়ার্টার ফাইনালে এসেই থেমে গেল তার জয়রথ। ৩৭ বছর বয়সেও ‘চিরসবুজ তরুণ’ ফেদেরার অঘটনের শিকার হয়েছেন র্যাঙ্কিংয়ের ৫৫তম খেলোয়াড় জন মিলম্যানের কাছে। ৩ ঘন্টা ৩৫ মিনিটের ম্যারাথন ম্যাচের প্রথম সেট খুব সহজেই ৬-৩ গেমে জিতে যান র্যাঙ্কিংয়ের দ্বিতীয় সেরা তারকা। দ্বিতীয় সেট থেকেই তীব্র প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলেন অস্ট্রেলিয়ান প্রতিপক্ষ মিলম্যান। নিজের সর্বস্ব উজাড় করে দিয়েও দুর্ভাগ্যের তাড়না আর প্রচণ্ড গরম উপেক্ষা করে দিনটি নিজের করে নিতে পারেননি ফেদেরার। যে কারণে ৬-৩, ৫-৭, ৬-৭ (৭-৯) ও ৬-৭ (৩-৭) গেমে ইউএস ওপেনে এই প্রথম হার মানেন র্যাঙ্কিংয়ে ৫০-এর নিচে থাকা কোনো খেলোয়াড়ের কাছে।

ফেদেরারকে ধরাশায়ী করে অবাছাই মিলম্যান ক্যারিয়ারে প্রথমবারের মতো গ্র্যান্ড স্ল্যাম আসরের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছেন। শেষ আটের লড়াইয়ে তিনি মোকাবেলা করবেন সাবেক নাম্বার ওয়ান জোকোভিচকে। টুর্নামেন্টের দুইবারের চ্যাম্পিয়ন জোকোভিচ ৬-৩, ৬-৪ ও ৬-৩ গেমে হারান পর্তুগালের জোয়াও সোসাকে। শেষ ষোলো থেকে পাঁচ গ্র্যান্ড স্ল্যাম জয়ী শারাপোভা সরাসরি ৬-৪ ও ৬-৩ গেমে কুপোকাত হয়েছেন স্পেনের কার্লা সুয়ারেজ নাভারোর হাতে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads