• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭
টিকিটের আশায় আজও সড়কে সৌদি প্রবাসীরা

সংগৃহীত ছবি

মহানগর

টিকিটের আশায় আজও সড়কে সৌদি প্রবাসীরা

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৮ সেপ্টেম্বর ২০২০

টিকিটের আশায় আজও সড়কে নেমে বিক্ষোভ করছেন সৌদি আরব প্রবাসীরা। সোমবার সকাল ৭টা থেকে রাজধানীর কারওয়ান বাজারে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের সামনের সড়কে অবস্থান নেন তারা।

অবস্থানকারীদের মধ্যে একজন সৌদি প্রবাসী বলেন, আমাদের অধিকাংশেরই ভিসার মেয়াদ শেষ হবে ৩০ সেপ্টেম্বর। রাষ্ট্রীয় সিদ্ধান্তে ভিসার মেয়াদ বাড়ালেও সময় মতো না ফিরলে চাকরি থাকবে না। তাই দ্রুত কর্মক্ষেত্রে ফিরতে চাই।

এদিকে হাতিরঝিল থানা পুলিশ প্রবাসীদের অবস্থানের বিষয়টি নিশ্চিত করে জানায়, প্রবাসীদের অনেকেই রাতে আশপাশের আবাসিক হোটেলে অবস্থান নিয়েছিলেন। সকাল থেকে তারা এয়ারলাইন্সের কার্যালয়ের বাইরে অবস্থান শুরু করেন। তবে তারা সড়কের পাশে ও ফুটপাতে রয়েছেন। সড়কে যানচলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের কর্তৃপক্ষের শিডিউল অনুযায়ী, আজ যাদের টোকেন নম্বর ১৯০০ থেকে ২৩০০, শুধুমাত্র তাদেরই টিকেট দেয়া হবে। তবে ৩ হাজারের পরের সিরিয়ালের টোকেন নম্বর যাদের, তারাও সকাল থেকে ভিড় করেছেন।

ইমতিয়াজ হোসেন নামের এক প্রবাসী বলেন, আমি সৌদিতে একটি প্রতিষ্ঠানের ইলেক্ট্রিশিয়ান হিসেবে কাজ করি। আমি কুয়েত এয়ারওয়েজের টিকিট নিয়ে দেশে ফিরেছিলাম ফেব্রুয়ারিতে। জুনে আমার ফেরার কথা ছিল। কুয়েত এয়ারওয়েজ এখনও কার্যক্রম শুরু না করায় সাউদিয়ার টিকেট নিতে এসেছি। আমার টোকেন নম্বর ৩ হাজারের পরে। অক্টোবরের প্রথম সপ্তাহে আমাকে ডাকা হয়েছে। তবে ভিসার মেয়াদ শেষ হওয়ার আশঙ্কায় গত ৪ দিন ধরেই আমি এখানে অবস্থান করছি।

এদিকে প্রবাসীদের ফেরাতে ইতোমধ্যে নানা উদ্যোগ নিয়েছে সাউদিয়া ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ফ্লাইট সংখ্যা বাড়িয়েছে উভয় এয়ারলাইন্সই। এছাড়াও বিমান প্রবাসীদের ফেরাতে সৌদির ৩ শহরে মোট ১২টি বিশেষ ফ্লাইট ঘোষণা করেছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads