• বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫
ads
২৪ ঘণ্টার মধ্যে খালেদা জিয়াকে হাসপাতালে নিন

২৪ ঘণ্টার মধ্যে হাসপাতালে নেয়ার আহ্বান আইনজীবীদের

সংগৃহীত ছবি

রাজনীতি

২৪ ঘণ্টার মধ্যে খালেদা জিয়াকে হাসপাতালে নিন

কারাগারে সাক্ষাৎ শেষে আইনজীবীরা

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৮ সেপ্টেম্বর ২০১৮

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে হাসপাতালে ভর্তি করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তার আইনজীবীরা। গতকাল বিকালে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে উপস্থিত সাংবাদিকদের এ কথা বলেন তার আইনজীবী ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন। 

তিনি বলেন, কারাগারে খালেদা জিয়াকে যেভাবে দেখেছেন তাতে তিনি কীভাবে আগের দিন আদালতে গিয়েছেন সেটা ভাবছেন তারা। তিনি বাম হাত নাড়াতে পারেন না। বাম পাশ পুরো অবশ হয়ে গেছে। চোখেও প্রচণ্ড ব্যথা হয়। চোখের ভবিষ্যৎ কী সেটা বলা যাচ্ছে না। তারা মনে করেন, কারাগারের ভেতরে রেখে তাকে চিকিৎসা না দেওয়ায় এই অবস্থা হয়েছে। জয়নুল বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাকে বিশেষায়িত হাসপাতালে নেওয়া হোক। ইউনাইটেড, অ্যাপোলো বা যেকোনো বেসরকারি বিশেষায়িত হাসপাতালে ভর্তি করা হোক। আগে চিকিৎসা তার পর বিচার। খালেদা জিয়ার বিচার পাওয়ার অধিকার রয়েছে। তিনি ৩ বারের সাবেক প্রধানমন্ত্রী।

এর আগে বিকাল ৩টা ৪০ মিনিটে কেন্দ্রীয় কারাগারের সামনে যান আইনজীবীরা। পরে ৫টার দিকে কারাগারের ভেতরে প্রবেশ করেন তারা। এক ঘণ্টা সাক্ষাৎ শেষে বেরিয়ে আসেন তারা। সাক্ষাৎ করতে যাওয়া আইনজীবীরা হলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, খালেদা জিয়ার আইনজীবী এ জে মোহাম্মদ আলী, আবদুর রেজ্জাক খান ও জয়নুল আবেদীন।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত। এরপর থেকে তাকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। গত বুধবার এই কারাগারেই আদালত বসিয়ে খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারকাজ শুরু হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads