• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
বাংলাদেশকে হারিয়ে শিরোপা জিতল ভারত

বাংলাদেশকে হারিয়ে শিরোপা হাতে ভারতীয় মেয়েরা

সংগৃহীত ছবি

ফুটবল

বাংলাদেশকে হারিয়ে শিরোপা জিতল ভারত

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ১৮ আগস্ট ২০১৮

জয়ের পুনরাবৃত্তি হলো না। গতবারের চ্যাম্পিয়ন বাংলাদেশকে ০-১ গোলে হারিয়েছে ভারত।  প্রথমবারের মতো সাফ অনূর্ধ্ব-১৫ উইমেন্স চ্যাম্পিয়নশিপের আয়োজন করা হয় ২০১৭ সালে।  সেবার স্বাগতিক বাংলাদেশ ভারতকে হারিয়ে শিরোপা জয় করেছিল। 

গত আসরের মতো এবারও ফাইনালে উঠেছিল দুই দল। আসরের শুরু থেকেই ফেবারিট হিসেবে খেলে আসা লাল-সবুজরা আজ শনিবারও বীরের বেশে খেলেছে।  তবে ৬৬ মিনিটে সুনীতা মুন্ডার গোলে এগিয়ে যাওয়া ভারতীয়রা শেষ পর্যন্ত শিরোপা নিজেদের করে নিয়েছে।  

ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে ভারতের পোস্টে মোট ১৭টি শট করে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।  এর মধ্যে ১১টি ছিল অন টার্গেটে বাকিগুলো অফ টার্গেটে। তবু শেষ পর্যন্ত শিরোপা বঞ্চিত থাকতে হলো মারিয়া মান্ডার দলকে।

দক্ষিণ এশিয়ার কিশোরীদের এই টুর্নামেন্টে ‘বি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ।  গ্রুপ পর্বে পাকিস্তানকে ১৪-০ ও নেপালকে ৩-০ হারায় তহুরা-শামসুন্নাহারা।  সেমিফাইনাল ম্যাচে স্বাগতিক ভুটানকে ৫-০ গোলে হারিয়ে মোট ২২ গোল দিয়ে ফাইনালে ওঠে লাল-সবুজরা।

অন্যদিকে গ্রুপ ‘এ’ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে পা রাখে ভারত। গ্রুপ পর্বের ম্যাচে তারা শ্রীলঙ্কাকে ১২-০ ও ভুটানকে ১-০ গোলে পরাজিত করে। সেমিফাইনাল ম্যাচে নেপালকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে ওঠে ভারত। 

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads