• রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জৈষ্ঠ ১৪২৯

দুর্ঘটনা

শ্রীপুরে ওয়াশিং কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১, আহত ২০

  • শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  • প্রকাশিত ০৬ মার্চ ২০২১

শ্রীপুর পৌরসভার দক্ষিণ ভাংনাহাটি ছোক্কার খাল এলাকায় একটি পোশাক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজন নিহত ও অন্তত ২০ জন আহত হয়েছে।

আজ শনিবার সকাল ৯টায় গাজীপুরের শ্রীপুরে ঢাকা ওয়াশিং পোশাক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত শ্রমিকের নাম মাসুম সিকদার (৩৫)। তিনি ঢাকার দোহার উপজেলার চরকুসুমহাটি গ্ৰামের সূর্য সিকদারের ছেলে। সে এ কারখানার ওয়েল্ডিং শ্রমিক ছিল।

জানা যায়, আগের দিন শুক্রবার থাকায় পোশাক কারখানাটি সাপ্তাহিক বন্ধ থাকে। আজ শনিবার কারখানায় সকালে শ্রমিক প্রবেশ করে সবে মাত্র কাজে হাত দেয়। এমন সময় আচমকা  আগুন আগুন বলে হৈচৈ পড়ে যায়। এরই মধ্যে পোশাক কারখানার কেমিক্যাল গোডাউনে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থল আসার আগেই আগুন নিয়ন্ত্রণে চলে আসে। পরে কেমিক্যাল গোডাউনের ধংসস্তুপ পরিষ্কার করতে গিয়ে একজনের মরদেহ খুঁজে পায় কারখানার লোকজন। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে।

সকাল থেকে কারখানার নিচ তলায় কেমিক্যাল গোডাউনের পাশে ওয়েল্ডিংয়ের কাজ চলছিল। হঠাৎ সেখান থেকে আগুন লাগে। আগুন কেমিক্যাল স্পর্শ করায় ম‍ূহুর্তের মধ্যেই আগুন দাউ দাউ করে ছড়িয়ে পড়ে। এ সময় ওই গুদামে অবস্থান করা মাসুম সিকদার অগ্নিদগ্ধ হয়ে মারা যান। এ সময় হুড়াহুড়ি করে বের হতে গিয়ে আহত হয়েছে অন্তত আরো ২০ জন। তাদের সবাইকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

শ্রীপুর ফায়ার সার্ভিস অফিসার মো. মিয়ারাজ উদ্দিন বলেন, আমরা আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়ার আগেই কারখানা কর্তৃপক্ষ তাদের নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নিভিয়ে ফেলে। বেশ কিছু শ্রমিক আহত হয়েছেন। তাদের মধ্যে ১০ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। কোনো শ্রমিক নিহতের খবর তিনি জানেন না বলে জানান।

তবে ব্যাপারে ঢাকা ওয়াশিং পোশাক কারখানায় কর্তব্যরত কোনো কর্মকর্তার বক্তব্য দেননি । একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও কারো বক্তব্য পাওয়া যায়নি কারখার পক্ষ থেকে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads