• রবিবার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪২৯

ব্যাংক

ভিসা কনজিউমার প্রিপেইড কার্ড চালু করলো এনসিসি ব্যাংক

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২১ সেপ্টেম্বর ২০২৩

গ্রাহকদের জন্য রিলোডেবল ভিসা কনজিউমার প্রিপেইড কার্ড চালু করেছে এনসিসি ব্যাংক। মঙ্গলবার   এনসিসি ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্যাংকের চেয়ারম্যান মোঃ আবুল বাশার, ভাইস- চেয়ারম্যান সোহেলা হোসেন, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদ, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এম. শামসুল আরেফিনসহ সিনিয়র ম্যানেজমেন্ট টীমের সদস্যবৃন্দ এবং  ভিসা ও আইটি কন্সাল্টেন্টস্ লিঃ এর ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ কেক কেটে ভিসা কনজিউমার প্রিপেইড কার্ডটির আনুষ্ঠানিক কার্যক্রম চালু করেছেন।

উল্লেখ্য যে, অত্যাধুনিক এই প্রিপেইড কার্ডটি এনএফসি প্রযুক্তি এবং ইএমভি চিপ সম্বলিত যা প্রথাগত ডেবিট ও ক্রেডিট কার্ডের একটি বিকল্প। এর আকর্ষনীয় এবং উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলোর মধ্যে রয়েছে জিরো অ্যানুয়াল ফি, দেশীয় ও আর্ন্তজাতিক কেনাকাটায় ১% ক্যাশব্যাক এবং এনসিসি ব্যাংক ও সারদেশের এনপিএসবি ও ভিসা নেটওয়ার্ক সম্বলিত এটিএম এ নগদ উত্তোলন এর ক্ষেত্রে সম্পূর্ন চার্জ ফ্রি। এছাড়াও, প্রিপেইড কার্ড এর গ্রাহকগণ এনসিসি ব্যাংকের অসংখ্য অনলাইন এবং অফলাইন মার্চেন্টে নিয়মিত মূল্যছাড় ও অন্যান্য সুবিধাদি পাবেন।

এনসিসি ব্যাংকের চেয়ারম্যান মোঃ আবুল বাশার বলেন, এই প্রিপেইড কার্ডটি ডুয়াল কারেন্সি কার্ড যা বাংলাদেশ সরকারের ক্যাশলেস অর্থনীতি গড়ে তোলার লক্ষ্যকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে। আমাদের লক্ষ্য হলো, গ্রাহকদের ব্যাংক অ্যাকাউন্ট না থাকা সত্ত্বেও তাদেরকে এই প্রিপেইড কার্ডে তাৎক্ষনিক অ্যাক্সেস প্রদান করা। নিরবিচ্ছিন্ন ও নিরাপদ লেনদেন এবং অন্যান্য সুবিধা সম্বলিত এই প্রিপেইড কার্ডটি এনসিসি ব্যাংকের আরেকটি অনন্য উদ্ভাবন যা গ্রাহকদের বর্ধিত চাহিদা পূরণে সক্ষম হবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদ বলেন, এই প্রিপেইড কার্ডটি কার্ডহোল্ডারদের আরও নিরাপদ ও স্বাচ্ছন্দ্যময় লেনদেন পরিচালনা করতে সাহায্য করবে। অনলাইন কেনাকাটা ও নগদ উত্তোলন এবং  দেশীয় ও আন্তর্জাতিক লেনদেনের ক্ষেত্রে এই কার্ডটি একটি মাইলফলক। তিনি আরও বলেন, এনসিসি ব্যাংকের যেকোন শাখা থেকেই কোন ধরনের ব্যাংক অ্যাকাউন্ট না খুলেই গ্রাহকগণ খুব সহজেই তাৎক্ষনিকভাবে প্রিপেইড কার্ডটি নিতে পারবেন এবং এর সকল সুযোগ-সুবিধাসমূহ উপভোগ করতে পারবেন এবং সেই সাথে প্রয়োজন অনুযায়ী বার বার টাকা লোড করতে পারবেন।

সৌম্য বসু, কান্ট্রি ম্যানেজার বাংলাদেশ, নেপাল ও ভুটান, ভিসা এই প্রিপেইড কার্ড চালুর জন্য এনসিসি ব্যাংককে অভিনন্দন জানান। তিনি বলেন, এই ডুয়াল কারেন্সি কার্ডটি ছাত্র-ছাত্রীদের পাশাপাশি ব্যবসায়িক ভ্রমণকারী ও পর্যটকদের জন্য নিরাপদে এবং সুবিধাজনক উপায়ে অর্থ লেনদেনের জন্য অত্যন্ত উপকারী হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads