• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪২৯
দোকান বন্ধ করে পালিয়েছে অসাধু ব্যবসায়ীরা

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

হাজীগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযান

দোকান বন্ধ করে পালিয়েছে অসাধু ব্যবসায়ীরা

  • চাঁদপুর প্রতিনিধি
  • প্রকাশিত ১৮ এপ্রিল ২০১৯

চাঁদপুরের হাজীগঞ্জ বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালে ম্যাজিস্ট্রেটের ভয়ে দোকান বন্ধ করে পালিয়েগেছে অসাধু ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার সকালে বাজারের ফুটপাত দখলমুক্ত করতে ও ভোক্তা অধিকার রক্ষায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করতে মাঠে নামে হাজীগঞ্জ উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া। এ সময় মোটরযান অধ্যাদেশ আইনে মিজানুর রহমান নামের একজন ট্রাক্টর চালককে ৭ দিনের জেলা দেওয়া হয়।

অভিযানে ৯ জন ব্যবসায়ীকে ২০ হাজার ৫০০ টাকা নগদ জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এ সময় বাজার ফুটপাত সংলগ্ন সব ব্যবসা প্রতিষ্ঠানকে সর্তক এবং সচেতনতা বাড়াতে বিভিন্ন দিক নির্দেশনা দেন করেন নির্বাহী  ম্যাজিস্ট্রেট বৈশাখী বড়ুয়া।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, গণ উপদ্রব সৃষ্টি, ফুটপাত দখল এবং অস্বাস্থ্যকর পরিবেশ থাকায় জনতা মিষ্টান্ন ভাণ্ডারকে নগদ ৫ হাজার, মামনি সুইসটকে ১ হাজার, ব্যবসায়ী মো. মানিককে ২ হাজার, হোসেন শাহকে ১ হাজার ৫’শ, মো. রতনকে ১ হাজার, কাউছারকে ৩ হাজার, কাজী আনিছকে ২ হাজার, মামুনুর রশিদকে ২ হাজার এবং শ্যামল পালকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

 এ সময় ফুটপাত সংলগ্ন সকল স্থায়ী এবং অস্থায়ী ব্যবসায়ীকে সতর্ক এবং সচেতনতার লক্ষে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করা হয়। এছাড়াও কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে নিজ উদ্যোগে ফুটপাত দখলমুক্ত করতে সময় নির্ধারণ করে দেয়া হয়।

 ভ্র্যাম্যমাণ আদালত পরিচালনাকালে উপজেলা ট্রাফিক পরিদর্শক (টিআই) মো. মামুনুর রশিদ, থানা সহকারি উপ-পরিদর্শক আব্দুল মমিনসহ সঙ্গীয় ফোর্স এবং উপজেলা অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads