• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪২৯
 শ্রীপুরে অবৈধ উপায়ে গ্যাস বিক্রির দায়ে সিএনজি স্টেশনকে জরিমানা

প্রতিনিধির পাঠানো ছবি

সারা দেশ

শ্রীপুরে অবৈধ উপায়ে গ্যাস বিক্রির দায়ে সিএনজি স্টেশনকে জরিমানা

  • শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  • প্রকাশিত ১৪ সেপ্টেম্বর ২০১৯

গাজীপুরের শ্রীপুরে অবৈধভাবে সিএনজি (কার্ব হাইডেড ন্যাচারাল গ্যাস) গ্যাসের অননুমোদিত বাণিজ্যিক ব্যবহারের জন্য গ্যাস বিক্রি করার অপরাধে পুলক সিএনজি স্টেশনকে ৮০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ শনিবার রাতে মাওনা এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে অস্থিত পুলক সিএনজি স্টেশনকে এ অর্থদণ্ড দেন ভ্রাম্যমান আদালতের বিচারক শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামছুল আরেফীন।

এ সময় তার সঙ্গে থেকে সহযোগিতা করেন শ্রীপুর মডেল থানা পুলিশ ।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ ভোর রাতে পুলক সিএনজি স্টেশন হতে অবৈধভাবে কোনো কারখানায় অননুমোদিত সিএনজি (কার্ব হাইডেড ন্যাচারাল গ্যাস) গ্যাসের বাণিজ্যিক ব্যবহারের জন্য বিক্রির সময় ভ্রাম্যমাণ আদালত হাজির হয়। এ সময় কাভার্ড ভ্যানের ভেতরে স্থাপিত সিলিন্ডারে অবৈধভাবে সিএনজি গ্যাস ভর্তি করা অবস্থায় পাওয়া যায়। পরে ওই সিএনজি স্টেশনকে ৮০ হাজার টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকতা ও আদালতের বিচারক শেখ শামছুল আরেফীন জানান, গ্যাস ব্যবহার ও বিপণনের বিধি আছে। বিধি বহির্ভূত অসার্ধ উপায়ে গ্যাস বিক্রি দণ্ডনীয় অপরাধ। আইন বহির্ভূত অসৎ উপায় অবলম্বনের দায়ে পুলক সিএনজি স্টেশনকে আইন ২০১০ এর ১১ (২) (খ) ধারায় ৮০ হাজার টাকা অর্থ দণ্ডপ্রদান করা হয়েছে। এমন অভিযান নিয়মিত চলবে বলেও তিনি জানান।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads