• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪২৯
যশোরের দুটি পতিতালয় বন্ধ ঘোষণা

ফাইল ছবি

সারা দেশ

যশোরের দুটি পতিতালয় বন্ধ ঘোষণা

  • যশোর প্রতিনিধি
  • প্রকাশিত ২৪ মার্চ ২০২০

যশোরের দুটি পতিতাপল্লির পাঁচটি গলি গতকাল সোমবার থেকে বন্ধ করে দেওয়া হয়েছে। গত শনিবার রাতে যশোরের পুলিশ পতিতাপল্লির সরদারনিদের ডেকে পরিস্থিতি নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। সে মোতাবেক গত শনিবার রাত থেকে পতিতাপল্লিগুলোতে তালা ঝুলছে। বাইরে থেকে কোনো ব্যক্তি ভেতরে যেতে পারবে না। তেমনি ভেতরের বাসিন্দারাও বাইরে যেতে পারবে না।

এদিকে পুলিশ প্রশাসক কর্তৃক নির্দেশ পাওয়ার পর যৌনপল্লি ছেড়ে গত রোববার সকালে অনেকে চলে গেছেন। প্রতিদিন কাজ না করতে পারলে খাবার জুটবে না এই ভেবে তারা চলে গেছেন বলে জানা গেছে। অন্যদিকে, ঝালাইপট্টির যৌনপল্লির দুই ঘর মালিক যৌনকর্মীদের কাছে থেকে কোনো ভাড়া নেবেন না বলে জানিয়ে দিয়েছেন। যত দিন সরকারের ঘোষিত নির্দেশনা থাকবে তত দিন কোনো ভাড়া নেওয়া হবে না।

শক্তি উন্নয়ন সংঘের সভাপতি নুর নাহার রানু জানিয়েছেন, সরকার ইতোমধ্যে টাঙ্গাইল ও দৌলদিয়ার পতিতাপল্লি লকডাউন করে দিয়েছে। প্রশাসনের নির্দেশ পাওয়ার পর যশোরের দুটি স্থানের যৌনকর্মীরা তাদের ঘরে তালা ঝুলিয়ে দিয়েছেন।

তিনি বলেছেন, যশোরের দুটিতে মোট ১২০ যৌনকর্মী বসবাস করেন। তাদের সন্তান-সন্তানাদি নিয়ে মোট ২০০ বাসিন্দা রয়েছে। তাদের খাবারের জন্য প্রশাসনের কাছে আবেদন করা হয়েছে।

এ বিষয়ে পরিদর্শক (তদন্ত) শেখ তাসমীম আলম জানিয়েছেন, করোনাঝুঁকির মধ্যে যৌনপল্লিগুলো রয়েছে। দেশের অন্য অঞ্চলের যৌনপল্লিগুলো লকডাউন করে দেওয়ার পর যশোরের দুটি যৌনপল্লি অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads