• মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪২৯

সারা দেশ

বন্যপ্রাণী সংরক্ষণে গণসচেতনতামূলক সভা

  • বাউফল প্রতিনিধি
  • প্রকাশিত ০৬ ফেব্রুয়ারি ২০২১

বন্যপ্রাণী সংরক্ষণে পটুয়াখালীর বাউফলে গণসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার সকাল ১১টায় উপজেলার ধানদী ফাজিল মাদ্রাসা মিলনায়তনে স্থানীয় সেভ দি বার্ড এ্যান্ড বি নামে প্রাণ-প্রকৃতি-প্রতিবেশ রক্ষা বিষয়ক সংগঠনের সহোযোগিতায় ও বাংলাদেশের বন্যপ্রাণী সংরক্ষণ ও আবাসস্থল উন্নয়ন প্রকল্পের অর্থায়নে খুলনা বিভাগীয় বন্যপ্রাণী ব্যাবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ এই সভার আয়োজন করে।

এতে মো. আবুবকর সিদ্দিকের সভাপতিত্বে খুলনা বন-অধিদপ্তরের বন্যপ্রাণী ব্যাবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের মৎস্য বিশেষজ্ঞ মু. মফিজুর রহমান চৌধুরী, জেলা পরিষদ সদস্য মো. হারুন-অর-রশিদ খান, সেভ দি বার্ড এ্যান্ড বি’র পরিচালক মন্ডলীর একজন এমএ বশার, সাংবাদিক অতুল চন্দ্র পাল, মঞ্জুর মোর্শেদ, এবিএম মিজানুর রহমান, অহিদুজ্জামান সুপন, জসীম উদ্দিন, মুজাহিদুল ইসলাম প্রমূখ বক্তৃতা করেন।

সভায় স্থানীয় সংবাদকর্মী, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিপেশার কয়েকশ’ লোকজনের উপস্থিতিতে ভিডিও ডকুমেন্টরী প্রদর্শন করে প্রাণ-প্রকৃতি-প্রতিবেশ রক্ষায় দেশি প্রজাতির পরিবেশ বান্ধব গাছে পরিকল্পিত বনায়ন ও পাখি, কিটপতঙ্গসহ সব ধরণের বন্য ও বিপন্ন প্রাণীদের বাঁচাতে বিভিন্ন বিষয় তুলে ধরে অনুকুল দৃষ্টি ভঙ্গি নিয়ে সকলের এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads