• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪২৯
টপ অর্ডারের ধসে বিপদে বাংলাদেশ

সংগৃহীত ছবি

ক্রিকেট

টপ অর্ডারের ধসে বিপদে বাংলাদেশ

  • স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত ০৪ নভেম্বর ২০১৮

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের দ্বিতীয় দিন মাঠে লড়ছে স্বাগতিক বাংলাদেশ এবং সফরকারী জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের প্রথম ইনিংসে করা ২৮২ রানের জবাবে ব্যাট করছে বাংলাদেশ। দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশন চলছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত উইকেটে অপরাজিত আছেন মুশফিকুর রহিম (২৭) এবং আরিফুল হক (৯)। দলীয় সংগ্রহ ২৭ ওভারে ৫ উইকেট হারিয়ে ৭৪ রান।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রাজত্ব করছে জিম্বাবুয়ের বোলাররা। রোববার টেন্ডাই চাতারা, কাইল জার্ভিস ও সিকান্দার রাজাদের দাপটে নিজেদের প্রথম ইনিংসে ধুঁকছে বাংলাদেশ। চাতারা একাই নিয়েছেন ৩ উইকেট। এছাড়া জার্ভি ও রাজা নিয়েছেন একটি করে উইকেট।

এদিন লাঞ্চের আগে ২৮২ রানের অল আউট হয়ে যায় জিম্বাবুয়ে। এরপর নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামে বাংলাদেশ। তবে লাঞ্চের আগে এক ওভারই ব্যাট করতে পারে মাহমুদউল্লাহর দল। কিন্তু লাঞ্চ থেকে ফিরে সফরকারী বোলাদের তাণ্ডবে ভেঙে পড়ে বাংলাদেশের টপ অর্ডার।

দলের ৮ রানের মাথায় মাঠ ছাড়েন ইমরুল। ১৩ বলে ৫ রান করে টেন্ডাই চাতারার বলে আউট হন বাম-হাতি এই ব্যাটসম্যান। আর ৬ রান যোগ করার পর কাইল জার্ভিসের শিকার হন আরেক ওপেনার লিটন দাস। ১৩ বলে ৫ রান করে ফেরেন তিনি।

দলীয় ১৯ রানের মাথায় আউট হন নাজমুল হোসেন শান্ত। দুই বল পরেই চাতারার তৃতীয় শিকার হন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

এরপর মুমিনুল হকের সাথে যোগ দেন মুশফিকুর রহীম। দুইজনের জুটিতে ধীরে ধীরে বিপর্যয় সামলে ইঙ্গিত দেয় বাংলাদেশ। কিন্তু দলীয় ৪৯ রানে আঘাত হানেন সিকান্দার রাজা। ব্যক্তিগত ১১ রানে রাজার বলে স্লিপে ক্যাচ দিয়ে আউট হয়ে যান বাংলাদেশের টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান মুমিনুলও।

 

বাংলাদেশ একাদশ: মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহি এবং নাজমুল ইসলাম অপু।

জিম্বাবুয়ে একাদশ: হ্যামিলটন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ব্রেন্ডন টেইলর, শেন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, রেগিস চাকাভা, ব্রেন্ডন মাভুতা, ওয়েলিংটন মাসাকাদজা, কাইল জারভিস এবং তেন্দাই চাতারা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads