• বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪২৯
করোনায় ম্যারাথন ফেসবুক লাইভে সাকিব আল হাসান

সংগৃহীত ছবি

ক্রিকেট

দরিদ্রদের সহায়তায় এগিয়ে আসার আহবান

করোনায় ম্যারাথন ফেসবুক লাইভে সাকিব আল হাসান

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৮ এপ্রিল ২০২০

করোনাকালের সংকটময় এই পরিস্থিতি মোকাবিলায় ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশনের’ নানা উদ্যাগের কথা জানান তিনি। পাশাপাশি সমাজের দরিদ্রদের সাহায্যে এবং চিকিৎসাকর্মীদের প্রয়োজনীয় সামগ্রী দিতে সামর্থবান সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান সাকিব।

এ মাসেই নতুন অতিথি আসছে ঘরে। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে আর একমাত্র মেয়েকে নিয়ে যুক্তরাষ্ট্রে কোয়ারেন্টিনের সময়টা দারুন কাটছে সাকিবের।

তিনি বলেন, 'আসলেই সবসময় বলা হতো, সময নাই সময় নাই ফ্যামিলির জন্য সময় নাই। আমার একটা বাচ্চা আছে, ওর সাথে কখনও বেশি সময় দেয়া হয়নি। ওর সঙ্গে এখন যখন অনেক বেশি সময় স্পেন্ড করি তখন বুঝি কত কিছু মিস করেছি। আর, না খেয়ে অনেক সেক্রিফাইস করেছি ক্রিকেটের জন্য। এখন আমি একটু উল্টোদিকে যাচ্ছি এবার। খেয়ে একটু মোটা হয়ে গেছি।'

তবে ভুলে যাননি দেশের প্রতি, দেশের মানুষের প্রতি নিজের দায়িত্বের কথা। করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা আর মৃতের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ এই সময়টায় চাইছে যথাসাধ্য সাহায্য করতে। সেটা নিয়েই আলোচনার জন্যই ফেসবুক লাইভের আয়োজন। ভক্ত-শুভাকাঙ্খীদের প্রশ্ন উত্তর দেবার পাশাপাশি এই লাইভে যুক্ত হন চিকিৎসকরাও। সাকিব কথা বলেন ফাউন্ডেশনের বিভিন্ন উদ্যোগ নিয়ে। পাশাপাশি সাহায্যের হাত বাড়ানোর আবেদন সামর্থবানদের প্রতি।

সাকিব আল হাসান জানান, 'আন্ডার প্রিভিলিজড অনেকেই আছেন ও এখন যারা ফ্রন্টলাইনে কাজ করছেন সেবাদানকারী হিসেবে। ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা যারা তাদের যদি আমরা পিপিই, মাস্ক অন্যান্য উপকরণগুলো সরবরাহ করতে পারি কন্ট্রিবিউশনের মাধ্যমে।'

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads