• মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪২৭

ক্রিকেট

ভারতের বিপক্ষে জয় বিশ্বকাপে কাজে দিবে: মিরাজ

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৬ সেপ্টেম্বর ২০২৩

এশিয়া কাপ শেষে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল।  টুর্নামেন্টে আফগানিস্তান ও ভারতের বিপক্ষে দুই ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। গ্রুপ পর্বে আফগানিস্তান  এবং সুপার ফোর পর্বে  নিজেদের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে জয় পেয়েছে সাকিব আল হাসানের  নেতৃত্বাধীন  টাইগার দল। আর নিজেদের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে জয় বিশ্বকাপে কাজে দেবে বলে মনে করেন মেহেদী হাসান মিরাজ। শনিবার শ্রীলঙ্কা থেকে দেশে ফিরে এমনটাই জানিয়েছেন জাতীয় দলের অলরাউন্ডার।

মিরাজ বলেন, “আলহামদুলিল্লাহ লাস্ট ম্যাচটি আমরা ভালোভাবে জিতেছি। অবশ্যই টিমের মধ্যে আলাদা কনফিডেন্স কাজ করবে। যেহেতু ভারত এই টুর্নামেন্টে সবচেয়ে শক্তিশালী দল হিসেবে ছিল। ওদেরকে আমরা হারিয়েছি, এটা পরের ধাপে কাজে লাগবে, যেহেতু সামনে বিশ্বকাপ আছে”

সুপার ফোরের শেষ ম্যাচে রোহিত শর্মার দলকে ৬ রানে হারিয়েছে বাংলাদেশ। ফাইনালের লড়াই থেকে ছিটকে যাওয়া তাওহীদ হৃদয়-লিটন কুমার দাশদের কাছে এই জয় অনেকটাই স্বস্তির। কারণ, আগের চার ম্যাচের মধ্যে একমাত্র আফগানিস্তানের বিপক্ষে জয় ছাড়া, প্রতিটি ছিল হতাশার গল্পে ভরা।

এশিয়া কাপে ভিন্ন ভিন্ন পজিশনে ব্যাটিং করেছেন মিরাজ। এ বিষয়ে তিনি বলেন, “দেখেন এবারের এশিয়া কাপে আমাকে বিভিন্ন রোল দেওয়া হয়েছে। কারণ, এটা আসলে টিম কম্বিনেশনের জন্য। আমাদের ওপেনাররা যদি প্রথম থেকে সুস্থ থাকত তাহলে হয়তো আমি ওপেন করতাম না। ব্যাসিক যে ওপেনাররা ছিল তারাই ওপেনিং করত। হয়তো টিম কম্বিনেশনের কারণে আমাকে উপরে খেলতে হয়েছে (ওপেনিংয়ে)। আলহামদুল্লিলাহ একটা ম্যাচে ভালো করেছি”

এশিয়া কাপে দারুণ খেলেছেন মিরাজ। ব্যাট হাতে ৫ ইনিংসে এক সেঞ্চুরিতে ৩৯.৫০ গড়ে করেছেন ১৫৮ রান। সমান ইনিংসে উইকেট নিয়েছেন ৩টি।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads