• বুধবার, ৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪২৯
ডেসটিনি চেয়ারম্যানের ৩ বছরের কারাদণ্ড

ডেসটিনির লোগো

সংগৃহীত ছবি

আইন-আদালত

ডেসটিনি চেয়ারম্যানের ৩ বছরের কারাদণ্ড

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৪ নভেম্বর ২০১৮

সম্পদের হিসাব জমা না দেওয়ার করা দুর্নীতি দমন কমিশনের (দুদক)মামলায় ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মাদ হোসেনের বিরুদ্ধে ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক মাহবুব রহমান এ রায় দেন।

এ সময় মোহাম্মদ হোসেনকে আদালতে হাজির করা হয়। এছাড়া ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডে আদেশ দেওয়া হয়েছে।

মামলাটির অভিযোগে বলা হয়েছে, মোহাম্মাদ হোসেনের নামে-বেনামে জ্ঞাত আয়বহির্ভূত ১৩ কোটি ১১ লাখ ৭১ হাজার ৫০৮ টাকার সম্পদের তথ্য পায় দুদক। ২০১৬ সালের ১৫ জুন দুদকের পক্ষ থেকে ৭ কার্যদিবসের মধ্যে তাকে সম্পদের হিসাব দাখিল করতে নোটিশ দেওয়া হয়। তখন ডেসটিনির অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় তিনি কারাগারে ছিলেন। এরপর ২০১৬ সালের ২০ জুন তিনি কারাগারে দুদকের নোটিশ পান। এরপর তিনি আইনজীবীর মাধ্যমে হিসাব দাখিলের জন্য সময় চান। দুদক হিসাব দাখিলের জন্য আরও সাত কার্যদিবস সময় দিলেও পরে তিনি তার সম্পদের হিসাব কমিশনে দাখিল করেননি।

২০১৬ সালের ৮ সেপ্টেম্বর  সম্পদের হিসাব দাখিল না করায় মামলা করেন দুদকের সহকারী পরিচালক মো. সালাহউদ্দিন। ২০১৭ সালের ৬ জুন তদন্ত শেষে তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়। এরপর ১৫ অক্টোবর অভিযোগ গঠনের মধ্যে দিয়ে তার বিচার শুরু হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads