• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪২৯
ইয়াবা পাচার মামলায় দুই রোহিঙ্গার ১০ বছর করে কারাদণ্ড

প্রতীকী ছবি

আইন-আদালত

ইয়াবা পাচার মামলায় দুই রোহিঙ্গার ১০ বছর করে কারাদণ্ড

  • জাবেদ ইকবাল চৌধুরী, টেকনাফ
  • প্রকাশিত ১৯ জানুয়ারি ২০২০

৭০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট পাচারের অভিযোগে দুই রোহিঙ্গাকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন কক্সবাজারের যুগ্ন জেলা ও দায়রা জজ-২ আদালত।

আজ রোববার এ রায় প্রদান করেন আদালতের বিচারক মাহমুদুল হাসান।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, টেকনাফ উপজেলার ইয়াবা জোন হিসাবে খ্যাত উত্তর নাইট্যংপাড়ার মোহাম্মদ ছৈয়দ মাস্টারের পুত্র মোহাম্মদ জামালের ভাড়া বাসা থেকে ২০১৫ সালের ৬ জানুয়ারি ভোর ৬ টার দিকে ৭০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট সহ মিয়ানমারের আকিয়াব জেলার মংডু থানার প্র্যাংপ্রু গ্রামের বাসিন্দা মোহম্মদ আলমের পুত্র মোহাম্মদ রফিক খোকন ও একই এলাকার মোহাম্মদ কালুর পুত্র মোহাম্মদ আবদুল আমিন এবং ভাড়াটিয়া মোহাম্মদ জামালকে বিজিবি ২ ব্যাটলিয়নের একটি টিম অভিযান চালিয়ে গ্রেপ্তার করে। পরে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩ জনের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় মামলা (টেকনাফ থানার মামলা নম্বর -১৬/২০১৫, তারিখ-৭/০১/২০১৫ ) দায়ের করে বিজিবি।

পরবর্তীতে আদালতে মামলায় ৯ জনের সাক্ষ্য গ্রহন করা হয়। জেরা ও চুড়ান্ত শুনানি শেষে মামলার ১ ও ২ নম্বর আসামী রোহিঙ্গা ইয়াবাকারবারী মোহাম্মদ রফিক খোকন ও মোহাম্মদ আবদুল আমিন প্রত্যেককে যুগ্ন জেলা ও দায়রা জজ-২ মাহমুদুল হাসান ১০ বছর করে সশ্রম কারাদন্ড প্রদান ও ৫ হাজার টাকা করে অর্থ দন্ড প্রদান করেন। এ অর্থ দন্ড অনাদায়ে আরো অতিরিক্ত ২ মাস করে কারাদন্ড প্রদানের রায় ঘোষনা করা হয়।

রাষ্ট্র পক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি এডভোকেট আবুল কাসেম।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads