• রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জৈষ্ঠ ১৪২৯
কিশোরের মামলার তদন্তে পিবিআই

সংগৃহীত ছবি

আইন-আদালত

কিশোরের মামলার তদন্তে পিবিআই

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৪ মার্চ ২০২১

রাজধানীর রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আটকের পরনির্যাতনের অভিযোগে কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরের করা মামলা গ্রহণ করেছেন আদালত। মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

আজ রোববার ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এই আদেশ দেন।  আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) তাপস কুমার পাল গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

গত বছরের ৬ মে রমনা থানায় ১১ জনের নাম উল্লেখ করে এবং পাঁচ-ছয়জনকে অজ্ঞাত আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা করে র‍্যাব। মামলায় বলা হয়, 'আই অ্যাম বাংলাদেশি' ফেসবুক পেইজ থেকে রাষ্ট্রের ভাবমূর্তি বা সুনাম ক্ষুণ্ন করা বা বিভ্রান্তি ছড়ানো বা এ উদ্দেশ্যে জেনেশুনে অপপ্রচার ও গুজব ছড়ানো হচ্ছে। এ পেজের অ্যাডমিন সায়ের জুলকারনাইন, কিশোর, আশিক ইমরান, ফিলিপ শুমাখার, স্বপন ওয়াহিদ ও মুশতাক আহমেদ।

সায়ের জুলকারনাইন সম্প্রতি আলজাজিরায় প্রচারিত তথ্যচিত্র 'অল দ্য প্রাইম মিনিস্টারস মেন'-এর 'সামি' বলে জানা গেছে। গত বছরের মে মাসে কিশোর, মুশতাক ও দিদারুলকে লালমাটিয়া ও কাকরাইলের নিজ নিজ বাসা থেকে গ্রেফতার করে র্যা ব। এরপর তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। এর মধ্যে গত ২৫ ফেব্রুয়ারি গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে মারা যান কারাবন্দি লেখক মুশতাক। দিদারুল জামিনে আছেন।

আর গত ৩ মার্চ হাইকোর্ট কার্টুনিস্ট কিশোরের ছয় মাসের জামিন মঞ্জুর করেন। ৪ মার্চ কারাগার থেকে মুক্তি পান কিশোর। মুক্তির পর ১০ মার্চ ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশের আদালতে জবানবন্দি দেন তিনি। রাজধানীর রমনা থানায়  ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আটকের পর নির্যাতনের শিকার হয়েছেন বলে জবানবন্দিতে উল্লেখ করেন কিশোর।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads