• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪২৯
ইফতির একক আলোকচিত্র প্রদর্শনী ‘ব্লোয়িং ইন দ্য উইন্ড’

সংগৃহীত ছবি

জাতীয়

ইফতির একক আলোকচিত্র প্রদর্শনী ‘ব্লোয়িং ইন দ্য উইন্ড’

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২১ অক্টোবর ২০১৯

দেশের প্রায় ৬০০ বিশিষ্ট ব্যক্তির ছবি তুলে পরিচিতি পেয়েছেন আলোকচিত্রী ইফতেখার ওয়াহিদ ইফতি। মূলত পোর্ট্রেট ছবি তুলতেই পছন্দ করেন তিনি। এবার অনুষ্ঠিত হতে যাচ্ছে এই আলোকচিত্রীর একক চিত্র প্রদর্শনী ‘ব্লোয়িং ইন দ্য উইন্ড’।

আগামী ২৬ অক্টোবর বিকেল ৪টায় উদ্বোধন হবে এই প্রদর্শনীর। উদ্বোধনী দিনে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চিত্রনায়ক ফারুক, অভিনেতা শংকর শাওজাল, শম্পা রেজা, নির্মাতা নূরুল আলম আতিক।

উত্তরার ৩ নম্বর সেক্টরের ১৮ নম্বর সড়কের ২৬ নম্বর বাড়িতে অবস্থিত ‘উইন্ড ব্লোজ’ রেস্তোরাঁয় এই প্রদর্শনী চলবে ১৬ নভেম্বের পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ১১টা পর্যন্ত প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

ইফতেখার ওয়াহিদ ইফতি জানান, তার তোলা ১১টি পোর্ট্রেট এবং ১৪টি ক্রিয়েটিভ ছবি নিয়ে সাজানো হয়েছে আয়োজন। ২০০১ সালে বিশ্বসাহিত্য কেন্দ্রে ‘পোর্ট্রেট’ শিরোনামে অনুষ্ঠিত হয় ইফতির প্রথম চিত্র প্রদর্শনী। ২০০২ সালে ইন্ডিয়ান হাইকমিশন আর্ট গ্যালারিতে ‘এ লুক থ্রু দ্য ক্রোজ আইজ’। ২০০৬ সালে গুলশানের ইনসোমোনিয়া গ্যালারিতে ‘দ্য হুইল অব ইন্টারনাল হোপস’ শিরোনামে প্রদর্শনী। ২০০৭ সালে শাইখ সিরাজের ওপরে ‘সান অব দ্য সয়েল’।

২০১৩ শিল্পী শাহাবুদ্দিনের ওপরে ‘শাহাবুদ্দিন দ্য পেইন্টার দ্য ফাইটার’। একই বছরের জুলাই মাসে দার্শনিক সরদার ফজলুল করিমকে নিয়ে ‘এ ফিলোসফার পোর্ট্রেট’ শিরোনামে আলোচিত্র প্রদর্শনী করেন এই শিল্পী।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads