• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জৈষ্ঠ ১৪২৯

জাতীয়

দেশে করোনা থেকে আজও সুস্থ ৪৩০১

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৫ এপ্রিল ২০২১

মহামারি করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্তদের মধ্য থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৩০১ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৫৭ হাজার ৪৫২ জন। আজ রবিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১০১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পুরুষ ৫২ জন এবং নারী ৪৯ জন। এছাড়া একই সময়ে ২ হাজার ৯২২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

এ নিয়ে দেশে করোনায় প্রাণ হারালেন মোট ১১ হাজার ৫৩ জন। এর মধ্যে পুরুষ ৮ হাজার ১২০ জন এবং নারী ২ হাজার ৯৩৩ জন। এছাড়া দেশে এখন পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৪৫ হাজার ৩২২ জনে।

এতে বলা হয়, বয়স বিবেচনায় মৃতের সংখ্যা ০ থেকে ১০ বয়সের ১ জন, ২১ থেকে ৩০ বয়সের ৩ জন, ৩১ থেকে ৪০ বয়সের ৩ জন, ৪১ থেকে ৫০ বয়সের ১১ জন, ৫১ থেকে ৬০ বয়সের ১৮ জন আর ৬০ বছরের উর্ধ্বে ৬৫ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৬৯ জন, বেসরকারি হাসপাতালে ৩২ জন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ৩৫০টি পরীক্ষাগারে ২১ হাজার ৯২২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এনিয়ে অদ্যবধি ৫৩ লাখ ৪৫ হাজার ৫০১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩৯ লাখ ৫৭ হাজার ৪৫৪ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৩ লাখ ৮৮ হাজার ৪৭ জন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads