• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জৈষ্ঠ ১৪২৯

জাতীয়

দেশে করোনায় আরো একজনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৩

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ৩০ নভেম্বর ২০২১

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৭ হাজার ৯৮১ জনে দাঁড়িয়েছে। দেশে নতুন করে ২৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৭৬ হাজার ২৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৩৬৮ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৪০ হাজার ৯৬৫ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৪৮টি ল্যাবে ১৯ হাজার ৮০২টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৯ হাজার ৯২৪টি। করোনা শনাক্তের হার এক দশমিক ৩৮ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ৪৮ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী একজন নারী। তাঁর বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। তাঁর বাড়ি ঢাকা বিভাগে। তিনি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। এ পর্যন্ত পুরুষ মারা গেছে ১৭ হাজার ৯০৫ জন আর নারী মারা গেছে ১০ হাজার ৭৬ জন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads