• রবিবার, ১৬ জানুয়ারি ২০২২, ২ মাঘ ১৪২৮

জাতীয়

‘ওমিক্রন-ডেল্টায়’ আক্রান্ত ৩ নারী ক্রিকেটার হাসপাতালে

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৪ ডিসেম্বর ২০২১

বাড়তি সতর্কতা হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত তিন নারী ক্রিকেটারকে রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কর্তৃপক্ষ বলছে, ভর্তি হওয়া তিন ক্রিকেটারই সুস্থ আছেন, শুধুমাত্র অবজারভেশনে রাখতে তাদেরকে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে দুজন করোনার নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত; আরেকজন আক্রান্ত ডেল্টায়।

আজ মঙ্গলবার দুপুরে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. মো. নিয়াতুজ্জামান বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, তিন নারী ক্রিকেটারকে ১৪ ডিসেম্বর মঙ্গলবার মুগদা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে দুজন ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত। আরেকজন ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত। তারা হাসপাতালে ভর্তি হয়েছেন তার মানে এই নয় যে, তাদের অবস্থা খুব খারাপ।

‘‘তিনজনই ভালো আছেন। তাদের শারীরিক অবস্থা স্বাভাবিক রয়েছে। শুধু অবজারভেশনে (নজরে) রাখার জন্য তাদের হাসপাতালে ভর্তি করে রাখা হয়েছে। কারণ বাসায় বা হোটেলে পর্যাপ্ত নজরদারি হবে না।’’

বিশ্বকাপ বাছাইপর্ব খেলে জিম্বাবুয়ে থেকে দেশে ফেরা বাংলাদেশ নারী দলের দুই ক্রিকেটারের করোনা পজিটিভ হয় গত ৫ ডিসেম্বর। বিষয়টি প্রকাশ করা হয় ৬ ডিসেম্বর। এরপর তাদের নমুনা পুনরায় পরীক্ষা করা হয়।

এর আগে গত ১১ ডিসেম্বর দেশে প্রথমবারের মতো ধরা পড়ে করোনাভাইরাসের নতুন ধরন ‘ওমিক্রন’। জিম্বাবুয়ে থেকে ফেরত আসা বাংলাদেশ নারী ক্রিকেট দলের দুই সদস্যের শরীরে শনাক্ত হয় এই ধরন। শুরুতে তাদের কোয়ারেন্টিনে রাখা হয়।

বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে নভেম্বরের শুরুতে জিম্বাবুয়ে গিয়েছিলেন নারী ক্রিকেটাররা। ওমিক্রনের কারণে মাঝপথে বাছাইপর্ব স্থগিত হয়ে যাওয়ার পর কয়েকটি দেশ ঘুরে গত ৩০ নভেম্বর দেশে ফেরেন তারা।

দেশে ওমিক্রন ধরা পড়ায় আতঙ্কিত না হয়ে সতর্ক থাকা ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছে বিশেষজ্ঞরা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads