• মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জৈষ্ঠ ১৪২৮

জাতীয়

বিমান বাহিনী প্রধান কতৃর্ক মালিগামী জাতিসংঘ শান্তিরক্ষা মিশন এর কন্টিনজেন্ট সদস্যদের ব্রিফিং প্রদান

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৪ জানুয়ারি ২০২৩

স্টাফ রিপোর্টার:
বাংলাদেশ বিমান বাহিনী, জাতিসংঘ শান্তিরক্ষা মিশন মিনুসমা (গওঘটঝগঅ) মালিতে নিয়োজিত কন্টিনজেন্টের প্রতিস্থাপন করতে যাচ্ছে। এরই পরিপ্রেক্ষিতে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি ০৪ জানুয়ারি ২০২৩, বুধবার ঢাকা সেনানিবাসে বিমান বাহিনী সদর দপ্তরে মালিগামী কন্টিনজেন্ট সদস্যদের উদ্দেশ্যে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে গমনের প্রাক্কালে একজন গর্বিত শান্তিরক্ষী হিসেবে কিছু দিকনর্দেশনামূলক মূল্যবান বক্তব্য প্রদান করেন।
এ সময় তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে তাদেরকে শৃঙ্খলা, সততা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সাথে অর্পিত দায়িত্ব পালন করে বাংলাদেশ বিমান বাহিনী তথা দেশের জন্য সুনাম বয়ে আনার আহবান জানান। তিনি বিদেশের মাটিতে দায়িত্ব পালনকালে ধর্ম, বর্ণ নির্বিশেষে সবার সাথে শ্রদ্ধা, সহমর্মিতা ও ভালবাসার মাধ্যমে সৌহাদ্যর্পূর্ণ পরিবেশে দায়িত্ব পালন কেরে দেশের ভাবমুর্তি উজ্জ্বল করার পরামর্শ প্রদান করেন। এছাড়াও তিনি তাদেরকে জাতিসংঘ কর্তৃক নির্ধারিত বিভিন্ন নিয়ম নীতি মেনে চলে বিদেশের মাটিতে অভূতপূর্ব নজির স্থাপন করার জন্য আহবান জানিয়েছেন।
পরিশেষে তিনি মিশনের সাফল্য কামনায় আয়োজিত এক বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বিমান সদরের প্রিন্সপাল স্টাফ অফিসারগণ, ঢাকাস্থ এয়ার অফিসারগণ এবং বিমান সদর ও ঘাঁটির ঊর্ধ্বতন কর্মকতার্গণ উপস্থিত ছিলেন।
এখানে উল্লেখ্য যে, মালি শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ বিমান বাহিনীর ০১টি কন্টিনজেন্ট (এয়ারফিল্ড সার্ভিসেস এন্ড ম্যানেজমেন্ট ইউনিট) এ সর্বমোট ১১০ জন বিমান বাহিনীর সদস্য গমন করছেন যেখানে ইতিমধ্যে বিভিন্ন এয়ারফিল্ড এবং গ্রাউন্ড সাপোর্ট ইকুইপমেন্ট স্থাপন করা হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads