• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪২৯
আইয়ুব বাচ্চু স্মরণে আসিফ

ছবি : সংগৃহীত

শোবিজ

আইয়ুব বাচ্চু স্মরণে আসিফ

  • বিনোদন প্রতিবেদক
  • প্রকাশিত ১৮ ডিসেম্বর ২০১৮

উপমহাদেশের অন্যতম সেরা গিটারিস্ট ও ব্যান্ড সঙ্গীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চু পৃথিবীর সব বন্ধন ত্যাগ করে কিছুদিন আগে না ফেরার দেশে পাড়ি দিয়েছেন। তার সেই চলে যাওয়ায় এখনো দেশের সঙ্গীতাঙ্গনে কাটেনি শোক। কিন্তু সেই শোককে শক্তিতে পরিণত করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। শ্রদ্ধা আর স্মরণে রাখতে হবে এই মানুষটাকে। এই শপথে আইয়ুব বাচ্চু স্মরণে তৈরি হলো গান ‘এ ট্রিবিউট টু দ্য গ্রেট লিজেন্ড আইয়ুব বাচ্চু’।

গানের কথা ‘এমন তো কথা ছিল না / তুমি চলে যাবে এভাবে/ ছিঁড়ে ফেলে সব মায়ার বাঁধন’। গানটির কথা, সুর ও সঙ্গীতায়োজন করেছেন তরুণ মুন্সী। গানটিতে কণ্ঠ দিয়েছেন বাংলা গানের যুবরাজ আসিফ আকবর।

এ প্রসঙ্গে আসিফ বলেন, ‘বাচ্চু ভাই একজন কিংবদন্তি ছিলেন, আছেন এবং থাকবেন। আমি এই গানটি করছি তার প্রতি সম্মান, শ্রদ্ধা আর ভালোবাসা জানিয়ে। তিনি এমন একজন শিল্পী যিনি নিজের রেখে যাওয়া সৃষ্টিকর্মের  মধ্যে বেঁচে থাকবেন সব সময়। এই গানটির কথায় বাচ্চু ভাই ও এলআরবির গাওয়া বেশকিছু জনপ্রিয় গানের শিরোনাম ব্যবহার করা হয়েছে। যে গানগুলোর শিরোনাম ব্যবহার করা হয়েছে তা তার স্মৃতির প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা জানিয়ে করা হয়েছে। আসলে এটা খুব আবেগের, ভালোবাসার গান। ধন্যবাদ ধ্রুব দা কে এমন একটি ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করার জন্য।’

ধ্রব মিউজিক স্টেশনের কর্ণধার ধ্রুব গুহ বলেন, ‘বাচ্চু ভাই গিটারের ছয় তারের সুরে হূদয় হরণ করেছিলেন এ দেশের অগণিত সঙ্গীতপিপাসুদের। সহকর্মীদের ভালো কাজের প্রশংসা করার পাশাপাশি ব্যান্ডসঙ্গীতের উন্নয়নে সদা ব্যস্ত ছিলেন তিনি। ব্যান্ডসঙ্গীতের পাশাপাশি চলচ্চিত্র ও জিঙ্গেলেও নতুনত্ব এনেছিলেন এই মানুষটি। যত বড় মাপের শিল্পী ছিলেন তার চেয়ে বড় মাপের মানুষ ছিলেন আইয়ুব বাচ্চু। তার প্রয়াণের শোক ও শূন্যতা কাটানো কঠিন। তার স্মরণে ডিএমএস পরিবার এই শোক ও শূন্যতা পূরণের চেষ্টা করেছে মাত্র। আশা করছি গানটি সবার ভালো লাগবে।’

ধ্রুব মিউজিক স্টেশনের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে আজ প্রকাশ করা হবে গানটি। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে ডিএমএস ওয়েবসাইট, জিপি মিউজিক এবং বাংলালিংক ভাইবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads