• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন স্থগিত চেয়ে আবেদন

সংগৃহীত ছবি

শোবিজ

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন স্থগিত চেয়ে আবেদন

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৬ জানুয়ারি ২০২২

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচন স্থগিত চেয়ে আবেদন দায়ের করা হয়েছে। ভোটার তালিকা থেকে বাদ পড়াদের মধ্যে ১৬ জন হাইকোর্টে এ আবেদন করেছেন বলে জানা গেছে।

আগামী ২৮ জানুয়ারি শিল্পী সমিতির নির্বাচন হওয়ার কথা রয়েছে।

আজ বুধবার বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হবে। বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

তিনি বলেন, ভোটার তালিকা থেকে বাদ পড়া সদস্যরা চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন স্থগিত চেয়ে সম্পূরক আবেদন করেছেন। অন্যদিকে, চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটার তালিকা থেকে বাদ পড়া শিল্পীদের আবেদনের ওপর শুনানি হবে আজ।

শিল্পী সমিতির ১৮৪ জন পূর্ণ সদস্যকে সহযোগী সদস্য করা হয়েছে। ফলে তারা ভোটার তালিকা থেকে বাদ পড়েছেন। সম্প্রতি ওই সহযোগী সদস্যদের পক্ষ থেকে ১৬ জন তাদের পূর্ণাঙ্গ সদস্যপদ ফিরে পেতে উচ্চ আদালতে রিট আবেদন করেন। এরপর হাইকোর্ট সহযোগী সদস্য করা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন।

আগামী ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচন। এ উপলক্ষে মনোনয়নপত্র জমা দিয়ে নির্বাচনী প্রচার-প্রচারণাও চালাচ্ছেন প্রার্থীরা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads