• রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জৈষ্ঠ ১৪২৯
লোকালয়ে সিংহ! আতঙ্কে ৬ ঘণ্টা গৃহবন্দী বাসিন্দারা

ছবি : সংগৃহীত

বিদেশ

লোকালয়ে সিংহ! আতঙ্কে ৬ ঘণ্টা গৃহবন্দী বাসিন্দারা

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ১৮ জুলাই ২০১৮

পথ ভোলা কোনও সিংহ যদি হঠাৎ উঁকি দেয় বাড়ির জানলায়?

হ্যা, সোমবার এমন পিলে চমকানো ঘটনাই ঘটেছে ক্যালিফোর্নিয়ার স্যান ম্যাটেও অঞ্চলে। স্থানীয় সূত্রের খবর, পাহাড়ি ওই সিংহকে প্রথম ওই এলাকায় দেখা যায় সকাল ৯:৩৫ নাগাদ। একটি বাড়ির পিছনে সিংহটি দাঁড়িয়েছিল। ঘটনাচক্রে বিষয়টি প্রথম চোখে আসে ওই এলাকায় কর্তব্যরত এক পুলিশেরই। কিন্তু যতক্ষণে তিনি খবর পাঠাচ্ছেন অন্যান্য সংশ্লিষ্ট দফতরে ততক্ষণে সিংহ টি অন্যত্র সরে যায়। শেষ পর্যন্ত দুপুর ২:২০ নাগাদ আবারো ওই অঞ্চলেই তাকে দেখতে পান বন দফতরের কর্মীরা।

ক্যালিফোর্নিয়ার মৎস এবং বন্যপ্রাণি দফতরের কর্মীরা ঘুমের গুলি দিয়ে সিংহটিকে শান্ত করেন। সকাল থেকে দুপুর পর্যন্ত চলা এই ঘটনায় এলাকা ছেড়ে বেরোতে পারেননি কোনও বাসিন্দাই। ভার্জিনিয়া অ্যাভিনিউয়ের এই আবাসিক এলাকায় সকাল থেকেই থাই গৃহবন্দী ছিলেন বাসিন্দারা। এবিসি নিউজের পক্ষ থেকে জানানো হয়েছে, আসলে এটি একটি সিংহী, ওজন প্রায় ৮৫ পাউন্ডের কাছাকাছি। স্যান ম্যাটেও পুলিশের চিফ অফিসার সুসান ম্যানহেইমার জানিয়েছেন, শীঘ্রই সিংহীটিকে বনে ছেড়ে দেওয়া হবে। এবং ক্যালিফোর্নিয়ার পিউমা প্রজেক্টের তত্ত্বাবধানে রেখে নিয়মিত দেখভালও করা হবে তার।

তবে এই প্রথম নয়, এর আগে ফেব্রুয়ারি মাসে ক্যালিফোর্নিয়ারই ওয়েস্টলেক ভিলেজে একটি পরিবার আচমকাই দেখেন তাদের বাড়ির কাচের জানলা ভাঙার চেষ্টা করছে একটি পাহাড়ি সিংহ। কেন বন ছেড়ে বারবার লোকালয়ে বন্যপ্রাণিরা সেই কারণ অনুসন্ধানেরও চেষ্টা চালাচ্ছে বনদফতর।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads