• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪২৯
পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি ঘাটে যানবাহনের চাপ বাড়ছে

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে প্রায় ৬ শতাধিক ট্রাক ফেরি পারা পারের অপেক্ষায়

ছবি : বাংলাদেশের খবর

যোগাযোগ

পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি ঘাটে যানবাহনের চাপ বাড়ছে

  • মানিকগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশিত ০৪ অক্টোবর ২০১৮

দেশর দক্ষিন পশ্চিম অঞ্চলের ২১ টি জেলার প্রবেশ পথ পাটুরিয়া ও দৌলতদিয়ায় ফেরিঘাটে পারাপারের অপেক্ষায় আটকে পড়েছে কয়েক শতাধিক পণ্যবাহী ট্রাক। ঘণ্টার পর ঘণ্টা ফেরিঘাট এলাকায় আটকে থাকায় চরম লোকসানে পড়ছে ব্যাবসায়ীরা। বাড়তি যানবাহনের চাপ ও দৌলতদিয়ায় নাব্যতা সংকটের কারণে এমন অবস্থা হয়েছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে প্রায় ৬ শতাধিক ট্রাক ফেরি পারা পারের অপেক্ষায় ছিল। এসময় ব্যক্তিগত ও যাত্রিবাহী যানবহানের চাপ ছিল বেশী।

দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক আবদুল্লাহ জানান, মাওয়া ঘাটে ফেরি চলাচলে বিঘœ হওয়ায় বাড়তি যানবাহনের চাপ রয়েছে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায়। ছোট গাড়ি ও যাত্রীবাহী বাস অগ্রাধিকারের ভিত্তিতে ফেরি পারা পার করাতে পণ্যবাহী ট্রাকগুলোর সংখ্যা বাড়ছে।

অপরদিকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট-বড় মিলে ১৭টি ফেরি চলাচল করছে। দৌলতদিয়া ফেরিঘাটে নাব্যতা সংকট থাকায় সেখানে চলছে ড্রেজিং। এর ফলে ফেরি লোড আনলোড করতে ব্যাপক সমস্যা হচেছ।

সকাল থেকে দুপুর পর্যন্ত পণ্যবাহী ট্রাক আটকে রেখে যাত্রিবাহী বাস ফেরি পার পার করাতে ট্রাকের সংখা বাড়ছে। তবে দুপুরের পর ব্যক্তিগত যানবহন কমে গেলে ট্রাক পারা পার করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ম্যানেজার (বাণিজ্য) জিল্লুর রহমান বলেন, নাব্যতা সংকট ও নাব্যতা এবং ফেরির সংকটের কারনে এ নৌরুটে পণ্যবাহী ট্রাকের সংখ্যা বাড়ছে। তবে সকালে অতিরিক্ত চাপ থাকলেও বৃহস্পতিবার দুপুর থেকে কমে যাবে আশা করছেন এ কর্মকর্তা। বর্তমানে ট্রাকের চাপ থাকলেও যাত্রিবাহি বাস ও ব্যাক্তিগত যানবাহনের সংখ্যা স্বাভাবিক আছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads